• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘সঠিক দিশায় প্রথম পদক্ষেপ’, কেন্দ্রের আর্থিক সহায়তা নিয়ে মন্তব্য রাহুলের

Rahul Gandhi
রাহুল গাঁধী। —ফাইল চিত্র।

করোনাভাইরাস মোকাবিলায় কেন্দ্রের আর্থিক সহায়তার প্যাকেজ ঘোষণাকে স্বাগত জানালেন কংগ্রেস সাংসদ রাহুল গাঁধী। একে ‘সঠিক দিশায় প্রথম পদক্ষেপ’ বলে মন্তব্য করেন তিনি।

নোভেল করোনার প্রকোপে জনজীবন যাতে বিপর্যস্ত না হয়ে পড়ে, তার জন্য এ দিন ১ লক্ষ ৭০ হাজার কোটির আর্থিক সহায়তার ঘোষণা করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। তার পরেই এ নিয়ে মুখ খোলেন রাহুল।

এ দিন টুইটারে রাহুল লেখেন, ‘‘আজ কেন্দ্রীয় সরকার যে আর্থিক সহায়তার ঘোষণা করেছে, তা সঠিক দিশায় প্রথম পদক্ষেপ। কৃষক, দিনমজুর, মহিলা এবং প্রবীণদের কাছে ঋণী গোটা দেশ। লকডাউনের ধাক্কায় আজ তাঁরাই নুয়ে পড়েছেন।’’ 

রাহুলের টুইট।

আরও পড়ুন: খুচরো বাজারে জোগান চালু রাখতে হবে, পোস্তায় মুখ্যমন্ত্রী​

আরও পড়ুন: কোথা থেকে সংক্রমিত হলেন নয়াবাদের বৃদ্ধ? এখনও ধন্দে স্বাস্থ্য দফতর​

নোভেল করোনার সঙ্গে যুঝতে দু’দিন আগেই একাধিক পদক্ষেপ করেছিল কেন্দ্রীয় সরকার। তাতে আয়কর রিটার্নের সময়সীমা বাড়ানোর পাশাপাশি, জিএসটি-র ক্ষেত্রে নানা ছাড় দেওয়া হয়। সেইসময়ও দরিদ্র মানুষের হাতে নগদ তুলে দেওয়ার দাবি জানান রাহুল।

তার পরেই এ দিন আর্থিক সহায়তার ঘোষণা করেন সীতারামন। এর আওতায় আগামী তিন মাসের জন্য দেশের ৮০ কোটি মানুষকে বিনামূল্যে ৫ কেজি করে চাল অথবা গম এবং ১ কেজি করে ডাল দেওয়া হবে বলে জানানো হয়। জনধন অ্যাকাউন্টের মাধ্যমে মহিলাদের হাতে নগদ পৌঁছে দেওয়া হবে বলেও জানান সীতারামন। এ ছাড়াও, করোনা আক্রান্তদের সেবায় নিযুক্ত চিকিৎসক, স্বাস্থ্যকর্মীদের জন্য আগামী তিন মাসে ৫০ লক্ষের জীবন বিমার ঘোষণা করা হয়।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন