• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

করোনা মোকাবিলায় দেশবাসীর পরামর্শ চাইলেন প্রধানমন্ত্রী

Modi
ভারতবাসীর মনের কথা শোনার জন্য একটি ফোন নম্বর দিয়েছেন প্রধানমন্ত্রী। ছবি: পিটিআই।

রেডিয়োয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘মন কি বাত’ অনুষ্ঠানের আরও দু’সপ্তাহ বাকি। তার আগে আজ থেকেই দেশের মানুষের মনের কথা শুনতে চাইলেন তিনি। একই সঙ্গে চাইলেন করোনা অতিমারির মোকাবিলায় দেশবাসীর পরামর্শ।

দুনিয়া জুড়ে করোনা সংক্রমণ ও ভারতে লকডাউন ঘোষণার মধ্যে অন্তত তিন বার ‘মন কি বাত’ অনুষ্ঠান করেছেন মোদী। শেষ অনুষ্ঠানটি হয়েছিল গত ৩১ মে। এই অনুষ্ঠানগুলিতে অন্যান্য বিষয়ের পাশাপাশি কোভিড ১৯ নিয়েও ভারতবাসীর উদ্দেশে বিভিন্ন পরামর্শ হাজির করিয়েছিলেন প্রধানমন্ত্রী। অতিমারির মোকাবিলায় চিকিৎসক, স্বাস্থ্যকর্মী কিংবা জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত ব্যক্তিদের গুরুত্ব সম্পর্কে নিজের মতামত জানিয়েছিলেন। মাস্ক পরে বের হওয়ার পরামর্শও দিয়েছিলেন। আর এ বার ওই অনুষ্ঠান করার দু’সপ্তাহ আগেই করোনা মোকাবিলায় দেশের মানুষের ভাবনার কথা জানতে চাইলেন প্রধানমন্ত্রী।

দেশবাসীর উদ্দেশে মোদী আজ দু’টি টুইট করেছেন। সেখানে বলেছেন, ‘‘এ মাসের ‘মন কি বাত’ অনুষ্ঠান হবে ২৮ তারিখ। যদিও দু’সপ্তাহ বাকি, তবে এই সময়ের মধ্যে আপনাদের ভাবনাগুলি সামনে আসুক। তা হলে আমার পক্ষে অনেক বেশি সংখ্যা্য় আপনাদের বক্তব্যগুলি জানা সম্ভব হবে। আমি নিশ্চিত যে করোনাভাইরাসের মোকাবিলা ও অন্য বিষয়গুলি নিয়ে নিয়ে আপনাদের অনেক কিছু বলার আছে।’’ অন্য টুইটে ১৩০ কোটি ভারতবাসীর মনের কথা শোনার জন্য একটি ফোন নম্বর দিয়েছেন প্রধানমন্ত্রী। পরামর্শ পাঠাতে নমো অ্যাপের কথাও জানিয়েছেন। মোদী লিখেছেন, ‘‘আপনাদের ভাবনাগুলি সব সময়েই ‘মন কি বাত’ অনুষ্ঠানের প্রেরণা। যা এই অনুষ্ঠানকে ১৩০ কোটি মানুষের শক্তির কথা তুলে ধরার মঞ্চে পরিণত করেছে।’’ 

আরও পড়ুন: ফের লকডাউনের জল্পনা ওড়াল কেন্দ্র, সংক্রমিত এলাকায় কঠোর বিধিই ভরসা

আরও পড়ুন: দেশে নভেম্বরে শীর্ষে যাবে সংক্রমণ, বলছে সমীক্ষা

তবে সরকারি রেডিয়োয় মোদীর ‘মন কি বাত’ অনুষ্ঠানকে ঘিরে রাজনৈতিক বিতর্ক শুরু থেকেই সামনে এসেছে। আর এ বার দু’সপ্তাহ আগে থেকেই নিজের অনুষ্ঠান সম্পর্কে যে ভাবে প্রচার শুরু করলেন তিনি, তা নিয়েও প্রশ্ন তুলছেন অনেকেই।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন