• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

নিজামুদ্দিন-ফেরতদের নাম ফাঁস 

Nizamuddin
নিজামুদ্দিনে উপস্থিতদের নিয়ে যাওয়া হচ্ছে হাসপাতালে।—ছবি এপি।

নিজামুদ্দিন ফেরতদের নামঠিকানা ও জেলাভিত্তিক তালিকা ফাঁস হওয়ার পরেই অসম ও উত্তর-পূর্ব জুড়ে ছড়িয়েছে আতঙ্ক। অসমে এখন মোট আক্রান্তের সংখ্যা ১৩। রাজ্যের ৪ জন করোনা-আক্রান্ত দিল্লির হাসপাতালে চিকিৎসাধীন। এখনও পর্যন্ত নিজামুদ্দিনের সমাবেশে যোগ দিয়েছিলেন অসমের এমন ৪১৩ জনের নাম এসেছে। এদের মধ্যে ৩৪৭ জন অসমে ফিরে এসেছেন। ২৩০ জনকে সরকার খুঁজে পেলেও ১১৭ জনের খোঁজ মেলেনি। আক্রান্তদের নাম প্রকাশ করে 

স্বাস্থ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা তাঁদের সংস্পর্শে আসা সকলকে অবিলম্বে স্বাস্থ্যকেন্দ্রে এসে যোগাযোগ করতে বা ১০৪ নম্বরে ফোন করার অনুরোধ জানিয়েছেন। 

গুয়াহাটি মেডিক্যাল কলেজ ও পুণের পরীক্ষাগার চার জনের দেহে কোভিড-১৯ নিশ্চিত করেছে। সেই চার জন ও দিল্লিতে ভর্তি চার জনের নাম প্রকাশ করে মন্ত্রী বলেন, “আমরা নাম ঘোষণা করতে বাধ্য হচ্ছি। আক্রান্তদের সংস্পর্শে আসা সকলে দয়া করে এগিয়ে আসুন।’’ গত কাল শিলচরের ক্যানসার আক্রান্ত যে ব্যক্তির দেহে করোনা ধরা পড়েছে তাঁর পরিবার প্রথমে দাবি করেছিল, তিনি দিল্লিতে চিকিৎসার জন্য যান। কিন্তু আজ হিমন্ত জানান, ওই ব্যক্তি মৌলবি। তিনি ৬ থেকে ১০ মার্চ পর্যন্ত তবলিগ-ই-জামাতেই অংশ নেন। ১১ মার্চ গুয়াহাটির আটগাঁও কবরস্থান মসজিদ ও পরের দিন এক আত্মীয়ের বাড়িতে কাটান। তিনি ১৭ মার্চ কাছাড় ক্যানসার হাসপাতালে যান। তাঁকে শিলচর মেডিক্যাল কলেজে যেতে বলা হলেও ১০ দিন বাড়ি ছিলেন। তাঁর পরিবার, গুয়াহাটির আত্মীয়ের পরিবার, ট্রেনের সহযাত্রী, কাছাড় ক্যানসার হাসপাতালের চিকিৎসক-সহ সকলকে কোয়রান্টিনে পাঠানো হয়েছে। তাঁদের নমুনাও পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন