• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

করোনা আতঙ্কের মধ্যে আজ ফের জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

Narendra Modi
নরেন্দ্র মোদী। —ফাইল চিত্র

করোনা নিয়ে দেশ জুড়ে আতঙ্ক আর উদ্বেগ বাড়ছে। এমন পরিস্থিতিতে  আজ, মঙ্গলবার রাত ৮টায় ফের জাতির উদ্দেশে ভাষণ দিতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশে দিন দিনই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। তাতে মৃত্যুও হয়েছে কয়েকজনের। এমন পরিস্থিতে এ বিষয়ে কী বলবেন মোদী? তা নিয়েই শুরু হয়েছে জল্পনা।

মঙ্গলবার মোদী টুইট করেছেন, ‘‘বিশ্বব্যাপী মহামারি করোনা ভাইরাসের বাড়তে থাকা প্রকোপ নিয়ে কিছু গুরুত্বপূর্ণ কথা দেশবাসীকে বলব। আজ, ২৪ মার্চ রাত ৮টায় দেশবাসীর উদ্দেশে ভাষণ দেব।’’

গত শনিবারও রাত ৮টায় জাতির উদ্দেশে ভাষণ দেন প্রধানমন্ত্রী। রবিবার ‘জনতা কার্ফু’ অর্থাৎ ১৪ ঘণ্টার লকডাউনের ঘোষণা করেন তিনি। এর পর থেকেই গোটা দেশ জুড়ে লকডাউনের পথে হাঁটে একের পর এক রাজ্য। করোনা সংক্রমণ যাতে ছড়িয়ে না পড়ে, সে জন্য ৩২ রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল মিলে ৬০০ বেশি জেলায় লকডাউন করে দেওয়া হয়েছে। প্রথমে পঞ্জাব ও তার পরে মহারাষ্ট্রেও কার্ফুও জারি করা হয়। ওড়িশায় আজ পুরোপুরি লকডাউন ঘোষণা করা হয়েছে। বাস্তবে প্রায় স্তব্ধ গোটা দেশ। এমন পরিস্থিতিতে মোদী দেশবাসীর উদ্দেশে ঠিক বার্তা দিতে চলেছেন তা নিয়ে জল্পনা সব মহলেই। এ দিনই সারা দেশে করোনা আক্রান্তের সংখ্যা পাঁচশো ছুঁই ছুঁই। মৃত্যু হয়েছে ন’জনের।

আরও পড়ুন: এ বার উত্তর-পূর্বেও হানা করোনার, মণিপুরে আক্রান্ত বিদেশফেরত তরুণী​

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন