• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

করোনা: স্টেশনে ভিড় কমাতে প্ল্যাটফর্ম টিকিটের দাম বাড়াল দক্ষিণ-পূর্ব রেলও

Station
করোনা আতঙ্কে মাস্ক পরে ট্রেন যাত্রীরা। ছবি: এএফপি

শুরুটা করেছিল পশ্চিম  রেল ও মধ্য রেল। করোনা আতঙ্কের মধ্যে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্টেশনে জমায়েতে রাশ টানতে প্ল্যাটফর্ম টিকিটের দাম পাঁচ গুণ পর্যন্ত বাড়ানো হয়েছিল। এ বার সেই একই পথে হাঁটল দক্ষিণ-পূর্ব রেলও। বুধবার এ নিয়ে নির্দেশিকাও জারি হয়েছে।

স্টেশনগুলির গুরুত্ব অনুযায়ী প্ল্যাটফর্ম টিকিটের মূল্য দ্বিগুণ থেকে পাঁচ গুণ পর্যন্ত বাড়ানো হয়েছে। নির্দেশিকায় বলা হয়েছে, হাওড়া জংশনের নিউ কমপ্লেক্সে প্ল্যাটফর্ম টিকিটের দাম ৫০ টাকা হচ্ছে। খড়্গপুর ও টাটানগর স্টেশনের প্ল্যাটফর্ম টিকিটের মূল্য হচ্ছে ৪০ টাকা। সাঁতরাগাছি, শালিমার, মেচেদা, রাঁচী, হাতিয়া, বালেশ্বর-সহ কয়েকটি স্টেশনের প্ল্যাটফর্ম টিকিটের দাম করা হয়েছে ৩০ টাকা। পাঁশকুড়া, বাগনান, মেদিনীপুর, ঝাড়গ্রাম, চক্রধরপুর-সহ কয়েকটি স্টেশনের প্ল্যাটফর্ম টিকিটের দাম ধার্য করা হয়েছে ২০ টাকা। আগামিকাল অর্থাৎ বৃহস্পতিবার থেকে কার্যকর হচ্ছে এই নয়া মূল্য। তবে অন্যান্য স্টেশনের প্ল্যাটফর্ম টিকিটের মূল্য আগের মতোই থাকবে বলেও জানানো হয়েছে ওই নির্দেশিকায়।

করোনা সংক্রমণ রুখতে বড়সড় জমায়েতে লাগাম টানা প্রয়োজন। সে দিকে নজর রেখেই এর আগে প্ল্যাটফর্ম টিকিটের মূল্য বাড়ানোর কথা ঘোষণা করেছিল পশ্চিম  রেল ও মধ্য রেল। ইতিমধ্যেই মুম্বই, বডোদরা, আমদাবাদ, রতলাম, রাজকোট, ভবনগর-সহ প্রায় ২৫০টি স্টেশনে এই মূল্য কার্যকরও হয়েছে।

আরও পড়ুন: ছেলে ঘুরলেন শপিং মলে, নিজে অফিসে! নবান্নের আমলার ভূমিকায় প্রচণ্ড ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী​

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন