• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কোভিডে আক্রান্ত বিজেপি নেত্রী উমা ভারতী, রয়েছেন কোয়রান্টিনে

Uma Bharti
ছবি: সংগৃহীত।

করোনায় আক্রান্ত বিজেপি নেত্রী তথা মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী উমা ভারতী। শনিবার গভীর রাতে নিজেই টুইট করে কোভিড-পজিটিভ হওয়ার কথা জানিয়েছেন উমা। সেই সঙ্গে গত কয়েক দিন তাঁর সংস্পর্শে আসা সকলকেই কোভিড-টেস্টের পরামর্শও দিয়েছেন।

সম্প্রতি উত্তরাখণ্ডে হিমালয়ের ট্রিপে গিয়েছিলেন উমা। দিন তিনেক ধরেই তাঁর সামান্য জ্বর থাকায় সেখানেই নিজের কোভিড-টেস্ট করান তিনি। সেই রিপোর্ট পজিটিভ এসেছে। এর পর সেখানেই কোয়রান্টিনে রয়েছেন বলে জানিয়েছেন।

কোভিডে সংক্রমণের খবর জানিয়ে গত কাল রাত ১টা নাগাদ টুইট করেন উমা। তিনি লিখেছেন, “আপনাদের জানাতে চাই যে গত তিন দিন ধরে সামান্য জ্বর থাকায় সকলের পরামর্শে পর্বতারোহণের শেষ দিন করোনা-টেস্ট টিমকে ডেকে পাঠাই। হিমালয়ে আসার পর সামাজিক দূরত্ব-সহ যাবতীয় বিধিনিষেধ মেনে চলার সত্ত্বেও দেখা যায়, আমি কোভিড পজিটিভ।” পাশাপাশি, তাঁর অনুরোধ, “যাঁরা সম্প্রতি আমার সংস্পর্শে এসেছেন, তাঁদের সকলের কাছে আর্জি, কোভিড-টেস্ট করিয়ে নিন এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করুন।”


টুইটারেই উমা জানিয়েছেন, এই মুহূর্তে হরিদ্বার এবং হৃষিকেশের মধ্যে একটি এলাকায় হস্টেলে কোয়রান্টিনে রয়েছেন তিনি। 
উমা আরও জানিয়েছেন, চার দিন পরে ফের কোভিড-টেস্ট করাবেন তিনি। এর পর চিকিৎসকদের পরামর্শ মেনে শারীরিক অবস্থা নিয়ে সিদ্ধান্ত নেবেন।

আরও পড়ুন: চিনে ট্রায়াল শেষ না করেই করোনা টিকা মানুষকে! চাঞ্চল্যকর রিপোর্ট

আরও পড়ুন: কোভিড-টিকা নিতে ইচ্ছুক নন প্রায় অর্ধেক মার্কিনি, দাবি সমীক্ষায়

করোনার সংক্রমণ এড়ানোর জন্য গত অগস্টে অযোধ্যায় গেলেও রামমন্দিরের ভূমিপূজার অনুষ্ঠানে যোগ দেননি উমা ভারতী। কারণ হিসাবে তিনি জানিয়েছিলেন, ভোপাল থেকে ট্রেনে অযোধ্যায় পৌঁছনোর পর সেখানে কোনও করোনা-রোগীর সংস্পর্শে আসতে পারেন বলে আশঙ্কা রয়েছে তাঁর। ওই আবহে বিজেপি নেতা-নেত্রী বিশেষত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর স্বাস্থ্য নিয়ে উদ্বেগ ছিল তাঁর। ফলে ভিড় এড়াতে সে সময় অযোধ্যায় রামমন্দির শিলান্যাসের মূল অনুষ্ঠানেও যাননি উমা।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন