• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

লকডাউনে রামায়ণ-মহাভারতের দৌলতে জনপ্রিয়তার শীর্ষে দূরদর্শন

Ramayan
—ফাইল চিত্র।

একঘেয়ে গল্প, বস্তাপচা চমক, তার জেরে টিভি সিরিয়াল ছেড়ে বেশ কিছু দিন ধরেই ওয়েব সিরিজে ঝুঁকছিলেন দেশবাসী। কিন্তু লকডাউন ফের তাঁদের টিভির দুনিয়াতেই ফিরিয়ে আনল। আর তাতেই বেসরকারি চ্যানেলগুলিকে টেক্কা দিয়ে জনপ্রিয়তার শীর্ষে চলে এল দূরদর্শন। লকডাউনের জেরে ‘রামায়ণ’, ‘মহাভারত’-এর মতো পুরনো সিরিয়ালগুলির পুনঃসম্প্রচার শুরু হয়েছে দূরদর্শনে। তাতেই দূরদর্শনের দর্শকসংখ্যা একলাফে বেড়ে গিয়েছে বলে জানা গিয়েছে।

টেলিভিশন এবং স্মার্টফোনে দর্শকসংখ্যার হিসাব রাখা ব্রডকাস্ট অডিয়েন্স রিসার্চ কাউন্সিল (বার্ক) এবং নিয়েলসন মিডিয়ার রিপোর্ট থেকে এমনই তথ্য উঠে এল। বলা হয়েছে, গত ২৮ মার্চ থেকে ৩ এপ্রিল পর্যন্ত ৫৮ কোটি বার দূরদর্শন দেখা হয়েছে। ‘রামায়ণ’, ‘মহাভারত’-এর পাশাপাশি ‘শক্তিমান’, ‘বুনিয়াদ’, ‘দেখ ভাই দেখ’ এবং ‘সার্কাস’-এর মতো অনুষ্ঠানগুলিও দূরদর্শনের জনপ্রিয়তা বাড়িয়েছে বলে দাবি তাদের।

করোনা পরিস্থিতিতে দেশ জুড়ে একতার বার্তা দিতে ৫ এপ্রিল রাত ৯টা থেকে ৯ মিনিটের জন্য আলো নিভিয়ে মোমবাতি জ্বালানোর আর্জি জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ওইদিন সবচেয়ে কম সংখ্যক মানুষ টেলিভিশনের পর্দায় চোখ রেখেছিলেন বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: মাস্ক পরা বাধ্যতামূলক হল রাজ্যে, জারি সরকারি নির্দেশিকা​

আরও পড়ুন: গত ২৪ ঘণ্টায় আরও ৩৪ জনের মৃত্যু দেশে, করোনায় আক্রান্ত বেড়ে ৮৪৪৭​

আগের তুলনায় টেলিভিশনে সিনেমা দেখে সময় কাটানোর ঝোঁকও আগের থেকে বেড়ে গিয়েছে বলে জানা গিয়েছে। বলা হয়েছে, আগে টিভিতে সিনেমা দেখে যে সময় ব্যয় হতো, এই মুহূর্তে তা ৭৭ শতাংশ বেড়ে গিয়েছে। এর পাশাপাশি স্মার্টফোনে সিনেমা দেখে সময় ব্যয়ও বেড়ে গিয়েছে ৫২ শতাংশ।

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন