• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বাড়ি ফিরতে প্রাণের ঝুঁকি, দুধের খালি ট্যাঙ্কার থেকে বেরোলেন ১৬ জন

milk tanker
দুধের ট্যাঙ্কার থেকে বেরিয়ে আসার দৃশ্য।

দেশ জুড়ে লকডাউনের জেরে স্তব্ধ গণ পরিবহণ। কোনও উপায় না দেখে বাড়ি ফেরার জন্য মঙ্গলবার রাঁচী থেকে হাঁটা শুরু করেছিলেন পুরুলিয়ার ১৭ জন শ্রমিক। ৮২ কিলোমিটার হাঁটার পর বুধবার ঝালদা পৌঁছন তাঁরা। বাড়ির ফেরার সেই আকুতির ছবি এ বার দেখা গেল উত্তরপ্রদেশের বিজনৌরে। একটি ভিডিয়োয় দেখা যাচ্ছে, দুধের ট্যাঙ্কারের ভিতর থেকে একে একে বার হয়ে আসছেন অনেকে। বাড়ি ফেরার মরিয়া চেষ্টার সেই ভিডিয়োই এখন ভাইরাল হয়ে উঠেছে।

দুধের খালি ট্যাঙ্কারের ভিতর থেকে একে একে বেরিয়ে আসছেন ১৬ জন। এ ছবি উত্তরপ্রদেশের বিজনৌরের নাজিবাবাদ এলাকায়। আর এই ভিডিয়োই এখন ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়া জুড়ে। কোথা থেকে আসছেন তাঁরা? এ ভাবে প্রাণের ঝুঁকি নিয়ে দুধের খালি ট্যাঙ্কারেই বা কেন চড়তে হল তাঁদের? সোশ্যাল মিডিয়ার সূত্রেই জানা যাচ্ছে, ওই ট্যাঙ্কারটি দেহরাদুন থেকে ফিরছিল।

প্রধানমন্ত্রীর টানা ২১ দিনের লকডাউনের ঘোষণার পর থেকে চাকা গড়াচ্ছে না বাস, ট্রেনের। থমকে গিয়েছে গণ পরিবহণ। তবে জারি রয়েছে খাবার, দুধ, ওষুধ ইত্যাদির মতো অত্যাবশ্যকীয় পণ্যের পরিবহণ। তাই ঝুঁকি নিয়ে দুধের খালি ট্যাঙ্কেই ঢুকে বসেছিলেন ওই ১৬ জন। উদ্দেশ্য, যেন তেন প্রকারে বাড়ি পৌঁছনো। আর বাড়ি ফিরতে চাওয়ার সেই মরিয়া ছবিই এখন সোশ্যাল মিডিয়া জুড়ে ছড়িয়ে পড়েছে।

আরও পড়ুন: করোনা মোকাবিলায় ১ লক্ষ ৭০ হাজার কোটির প্যাকেজ কেন্দ্রের​

তবে লকডাউনের সময় নিয়ম ভঙ্গ করলে কড়া ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছে উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথের প্রশাসন। এ ক্ষেত্রেও বিধি ভঙ্গকারীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে পারে পুলিশ।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন