• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘লকডাউনের নিয়ম মানিনি, দূরে থাকুন’, দিনমজুরের কপালে লিখল পুলিশ

Madhya Pradesh
ছবি: সংগৃহীত।

লকডাউনের মধ্যে হাজার হাজার দিনমজুরের মতোই ভিন রাজ্য থেকে বাড়ির পথে রওনা দিয়েছিলেন তিন জন। তবে বাড়ি ফিরতে গিয়ে পুলিশের অমানবিক আচরণের শিকার হলেন মধ্যপ্রদেশের এক দিনমজুর। এক পুলিশ আধিকারিক তাঁর কপালে লিখে দিলেন, “আমি লকডাউনের নিয়ম মানিনি, আমার থেকে দূরে থাকবেন।” মধ্যপ্রদেশের ছত্তরপুর জেলার এই ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত হতেই তা ভাইরাল হয়েছে। যে পুলিশ আধিকারিক ওই ঘটনা ঘটিয়েছেন, তাঁকে শোকজ করা হয়েছে। পাশাপাশি, এ নিয়ে সরব হয়েছে রাজ্যের বিরোধী দল কংগ্রেস।

অন্য অনেকের মতোই উত্তরপ্রদেশে কাজের খোঁজে গিয়েছিলেন মধ্যপ্রদেশের ওই তিন দিনমজুর। শনিবার উত্তরপ্রদেশ থেকে হেঁটে বাড়ি ফিরছিলেন তাঁরা। ছত্তরপুরের গৌরীহর থানা এলাকায় তাঁদের আটকায় পুলিশ। পরীক্ষার জন্য তাঁদের প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে পাঠানো হয়। স্বাস্থ্য কেন্দ্রের বাইরে অপেক্ষার সময় সেখানে উপস্থিত হন এক সাব-ইনস্পেক্টর। লকডাউনের নির্দেশ না মেনে বাইরে বেরনোর জন্য তাঁদের বকাঝকাও করতে থাকেন তিনি। এর পর নিজেই এক দিনমজুরের কপালে পেন দিয়ে লিখে দেন ওই সতর্কবার্তা। ওই ভিডিয়োতে দেখা গিয়েছে, মাস্ক পরে বসে এক জন। এক উর্দিধারী মহিলা পুলিশ আধিকারিক নিচু হয়ে পেন দিয়ে তাঁর কপালে লিখছেন ওই লাইনটি।

এই ঘটনার পর মধ্যপ্রদেশের বিজেপি সরকার-সহ রাজ্য পুলিশের বিরুদ্ধে সরব হয়েছে বিরোধী দল কংগ্রেস। রবিবার মধ্যপ্রদেশ কংগ্রেসের টুইটার হ্যান্ডেলে ওই ভিডিয়োটি শেয়ার করে মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহানের উদ্দেশে লেখা হয়েছে, “(মুখ্যমন্ত্রী) শিবরাজজি দুটো পথ খোলা রেখেছেন, হয় করোনাভাইরাসে মরুন, না হয় খিদের চোটে।”

আরও পড়ুন: লকডাউন অমান্য মানে জীবন নিয়ে খেলা, সতর্ক করলেন প্রধানমন্ত্রী

আরও পড়ুন: ভিন রাজ্য থেকে ফেরা ১ লক্ষ মানুষকে কোয়রান্টিনের নির্দেশ উত্তরপ্রদেশে​

বিরোধীদের সমালোচনার মুখে পড়ে নড়েচ়ড়ে বসেছে মধ্যপ্রদেশ প্রশাসন। ছত্তরপুরের এসপি কুমার সৌরভ জানিয়েছেন, ওই সাব-ইনস্পেক্টরকে শোকজ নোটিস পাঠানো হয়েছে। সেই সঙ্গে পুলিশ আধিকারিকদের কড়া নির্দেশ দেওয়া হয়েছে, এ ধরনের ঘটনা যেন আর না ঘটে।

 

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন