• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দূরে আটকে থাকা পরিজনকে জিনিসপত্র পাঠাতে চান? পার্সেল ভ্যান চালু করছে রেল

pic
-ফাইল চিত্র।

করোনা মোকাবিলায় লকডাউনের জেরে রেলের যাত্রী পরিবহণ বন্ধ। কিন্তু, অনেকেই দেশের বিভিন্ন প্রান্তে আটকে রয়েছেন। তা নিয়ে ওই ব্যক্তিদের পরিবার-পরিজন উদ্বিগ্ন। আটকে পড়া ব্যক্তিদের কাছে জরুরি জিনিসপত্র পৌঁছে দিতে এ বার উদ্যোগ নিল ভারতীয় রেল। আটকে পড়াদের জন্য কোনও জরুরি জিনিসপত্র তাদের মাধ্যমে পৌঁছে দিতে পারবেন পরিবারের লোকেরা।

অন্যান্য জোনের মতো পূর্ব এবং দক্ষিণ-পূর্ব রেলও এই উদ্যোগে শামিল। জরুরি জিনিস পৌঁছে দেওয়ার জন্য তাদের সঙ্গে যোগাযোগ করলে মুশকিলআসান হতে পারে। কী জিনিস পাঠাতে চাইছেন, কার কাছে এবং কোথায় পাঠাতে চাইছেন— তা জানাতে হবে রেলের আধিকারিকদের। এ ব্যাপারে বেশ কয়েকটি নম্বর প্রকাশ করা হয়েছে পূর্ব ও দক্ষিণ-পূর্ব রেলের তরফে।

পূর্ব রেলের জন্য ৯০০২০২২৯৬২ (হাওড়া), ৯০০২০২১৯৬৪ (শিয়ালদহ), ৯০০২০২৩৯৬২ (আসানসোল), ৯০০২০২৪৯৬১ (মালদহ-জামালপুর), ৯০০২০২০৯৭১ (সদর) এবং দক্ষিণ-পূর্ব রেলের জন্য ৯৪৩৩৩০৬৪১৫, ৯০০২০৮১৯২৪,৯০০২৯৮১৯১৬ নম্বরে যোগাযোগ করা যেতে পারে। এছাড়া হাওড়া এবং শালিমারের স্টেশন ম্যানেজারকে ফোন করা যেতে পারে জরুরি জিনিসপত্র পাঠানোর জন্য।

আরও পড়ুন: সেপ্টেম্বরেই আসছে করোনার টিকা! দাবি অক্সফোর্ডের বিজ্ঞানীর

আরও পড়ুন: ১৪ এপ্রিলের পর চলতে পারে কিছু ঘরোয়া উড়ান

তবে যে জিনিস পাঠানো হবে, তা আদৌ জরুরি কি না, সেটা যাচাই করেই বুকিং নেওয়া হবে বলে জানানো হয়েছে রেলের তরফে। সেই ছাড়পত্র মিললে, স্থানীয় থানার সঙ্গে যোগাযোগ করে রেল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করতে হবে। যে স্টেশনে পাঠানো হবে তার পুঙ্খনাপুঙ্খ-সহ প্রাপকের নাম-ঠিকানাও নির্দিষ্ট করে উল্লেখ করতে হবে। ওই জিনিসপত্র নির্দিষ্ট স্টেশনে পৌঁছলে প্রাপককে সেখান থেকে তা সংগ্রহ করতে হবে। বিশেষ ক্ষেত্র বা পরিস্থিতিতে রেলকর্মীরা স্থানীয় প্রশাসনের সাহায্য নিয়ে ওই সামগ্রী প্রাপকের ঠিকানায় পৌঁছে দিতেও পারেন বলে জানানো হয়েছে রেলের তরফে।

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিনfeedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন