• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পুরী থেকে আজ চলবে ৪ এক্সপ্রেস

Puri Station
ধ্বংসস্তূপে পুরী স্টেশন। ছবি এএফপি।

ঘূর্ণিঝড়-বিধ্বস্ত পুরী থেকে ট্রেন চালাতে পূর্ব উপকূল রেলের পাশে দাঁড়াচ্ছে দক্ষিণ-পূর্ব রেল। খড়গপুর ডিভিশনের ১৫ জন কর্মী শনিবার সকালেই টাওয়ার ভ্যানে যন্ত্রপাতি নিয়ে রওনা হন। তাঁরা খুর্দা রোড ও পলাসার মধ্যে ওভারহেড কেব্‌ল সারাইয়ের কাজে সাহায্য করছেন। 

ফণীর দাপটে রেলের পুরী কোচিং ইয়ার্ড ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। সেখানে কোনও মেল বা এক্সপ্রেসেরই রক্ষণাবেক্ষণ সম্ভব হচ্ছে না। তার মধ্যেই আজ, সোমবার পুরী থেকে ফের চারটি ট্রেন চালাতে উদ্যোগী হয়েছে পূর্ব উপকূল রেল। সেগুলি হল হাওড়া-পুরী ধৌলি, জগন্নাথ এক্সপ্রেস, রাঁচী সংলগ্ন হাতিয়ার তপস্বিনী এক্সপ্রেস এবং ছত্তীসগঢ়ের দুর্গের একটি এক্সপ্রেস ট্রেন। আপাতত ওই চারটি ট্রেনই পুরী থেকে চালানো হবে। পুরীগামী অন্য ট্রেনগুলি চালানো হবে ভুবনেশ্বর, সম্বলপুর ও মালতীপুরের মধ্যে ভাগাভাগি করে। ধৌলি, জগন্নাথ ও তপস্বিনীর রক্ষণাবেক্ষণের ভার নিচ্ছে দক্ষিণ-পূর্ব রেল। ওই রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক সঞ্জয় ঘোষ বলেন, ‘‘পুরী কোচিং ইয়ার্ডে পরিস্থিতির উন্নতি হওয়ার আগে পর্যন্ত এই ব্যবস্থা বহাল থাকবে।’’

রবিবার সকালে পূর্ব উপকূল রেলের মেন লাইনে দক্ষিণমুখী ট্রেন চলাচল শুরু হয়েছে। তবে এ দিনও ওই পথে ২০টি ট্রেন বাতিল করা হয়। খুর্দা রোড ও পলাসার মধ্যে বিভিন্ন জায়গায় ওভারহেড কেব্‌লের খুঁটি উপড়ে গিয়েছে। ক্ষতি হয়েছে সিগন্যালিংয়েরও। ট্রেন চলাচল শুরু হলেও পরিস্থিতি স্বাভাবিক হতে আরও কয়েক দিন লাগতে পারে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন