তীব্র বিস্ফোরণে কেঁপে উঠল উত্তরপ্রদেশের মউ। বিস্ফোরণের তীব্রতায় একটি দোতলা বাড়ি পুরোপুরি ভেঙে গিয়েছে। পুলিশ ও স্থানীয় প্রশাসন সূত্রে খবর, দুর্ঘটনায় এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে অন্তত ১০ জনের। ধ্বংসস্তূপের নীচে অনেকের চাপা পড়ার আশঙ্কা রয়েছে। আহতের সংখ্যা অন্তত ১৫।

সোমবার সকালেই এই বিস্ফোরণ ঘটেছে উত্তরপ্রদেশের মউ জেলার মোহম্মাদাবাদ এলাকায়। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, এলাকার ওই দোতলা বাড়ির মধ্যে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ঘটে। সেই বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে, ওই দোতলা বাড়ি পুরোপুরি ভেঙে পড়ে।

স্থানীয়েরা জানিয়েছেন, সকালে তাঁরা বিকট আওয়াজ শোনেন। তারপরই বাড়ি ভেঙে পড়ে এবং বাড়ির ভিতর থেকে আগুন বেরতে দেখা যায়। দুর্ঘটনাস্থলে পৌঁছেছে দমকল এবং পুলিশ। জোরকদমে উদ্ধারকাজ চলছে। ধ্বংসস্তূপ সরিয়ে আটকে পড়া বাসিন্দাদের বার করে আনার চেষ্টা চালাচ্ছেন উদ্ধারকারীরা।

 

এটা নিছকই দুর্ঘটনা, নাকি এর পিছনে অন্য কোনও কারণ রয়েছে তা খতিয়ে দেখছে পুলিশ। বাড়িতে কারা থাকতেন সে তথ্যও খতিয়ে দেখা হবে বলে জানিয়েছে পুলিশ। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন এবং আহতদের চিকিত্সায় যাতে কোনও ত্রুটি না থাকে, সে দিকে নজর রাখতে জেলা প্রশাসনকে নির্দেশ দিয়েছেন।

 আরও পড়ুন: মহানাটকের পরে ভারতীয় বোর্ডের রাজা সৌরভ গঙ্গোপাধ্যায়