• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কচ্ছের দলিত সমাজকর্মী খুনে মুম্বই থেকে ধৃত যুবক

Arrest
প্রতীকী ছবি।

গুজরাতের দলিত সমাজকর্মী তথা আইনজীবী খুনে জড়িত থাকার অভিযোগে মালাড থেকে এক যুবককে গ্রেফতার করল মুম্বই পুলিশের ক্রাইম ব্রাঞ্চ। শনিবার বছর বাইশের ওই যুবককে গ্রেফতার করা হয়েছে। ধৃত ভারত জয়ন্তীলাল রাভাল ওরফে মহারাজ কচ্ছের তিরুপতিনগরের বাসিন্দা। পুলিশের দাবি, ধৃত জেরার মুখে স্বীকার করেছে, সোশ্যাল মিডিয়ায় বর্ণবাদ বিরোধী পোস্ট করার জেরেই ওই আইনজীবীকে নিশানা করেছিল সে।

শুক্রবার খুন হন দেবজি মাহেশ্বরী নামে ওই আইনজীবী। তিনি ‘অল ইন্ডিয়া ব্যাকওয়ার্ড অ্যান্ড মাইনরিটি কমিউনিটিজ’ নামে একটি সংগঠনের সদস্য ছিলেন। পাশাপাশি ‘ইন্ডিয়ান লিগাল প্রফেশনাল অ্যাসোশিয়েশন’-এর সঙ্গেও জড়িত ছিলেন। তাঁর হত্যাকাণ্ডের পর চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। ২৪ ঘণ্টার মধ্যে দোষীদের গ্রেফতারের দাবি তোলে দলিত সংগঠনগুলি। না হলে গুজরাত জুড়ে বন্ধের হুমকিও দেওয়া হয়।

এর মধ্যেই মুম্বই পুলিশের ক্রাইম ব্র্যাঞ্চ গোপন সূত্রে জানতে পারে, দেবজি মাহেশ্বরীর খুনের ঘটনার প্রধান অভিযুক্ত মালাডে নিরাপদ আশ্রয় খুঁজছে। ফাঁদ পেতে তাকে গ্রেফতার করে ক্রাইম ব্রাঞ্চের একটি দল। এ কথা জানিয়েছেন মুম্বই পুলিশের ডেপুটি কমিশনার আকবর পাঠান।

আরও পড়ুন: প্রতীক্ষার শেষ, আইএসএলে ইস্টবেঙ্গল, ঘোষণা নীতা অম্বানীর

আরও পড়ুন: ‘অরাজনৈতিক’ বলছেন সঞ্জয়, ফডণবীসের সঙ্গে বৈঠক ঘিরে থামছে না জল্পনা

পুলিশ সূত্রে এ-ও জানা গিয়েছে, জেরায় অপরাধ স্বীকার করে নিয়েছে ধৃত। পুলিশের দাবি, বর্ণবাদের বিরোধিতা করে সোশ্যাল মিডিয়ায় একটি ভি়ডিয়ো পোস্ট করেছিলেন মাহেশ্বরী। ওই ভিডিয়োয় নাকি বলা হয়েছে, তফশিলি জাতি, তফশিলি উপজাতি এবং অন্যান্য পিছিয়ে পড়া শ্রেণিভুক্তরা হিন্দু সম্প্রদায়ের নন। তার জেরেই নাকি মাহেশ্বরীকে খুন করে ওই যুবক। তাকে গুজরাত পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন