• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কারও বাড়িতে ধর্না দেওয়া যায় না, কেজরীকে ভর্ৎসনা দিল্লি হাইকোর্টের

arvind kejriwal
দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল, -ফাইল চিত্র।

লেফটেন্যান্ট গভর্নর অনিল বাইজলের বাড়ির সামনে ধর্না দেওয়ার জন্য দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল ও তাঁর মন্ত্রিসভার সদস্যদের ভর্ৎসনা করল দিল্লি হাইকোর্ট। বলল, এ ভাবে ধর্মঘট করা যায় না। কারও অফিস বা বাড়িতে ঢুকে ধর্না বা ধর্মঘট করা ঠিক নয়।

গত এক সপ্তাহ ধরে দিল্লির লেফটেন্যান্ট গভর্নর অনিল বাইজলের সরকারি বাসভবনে ধর্না দিচ্ছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল সহ তাঁর মন্ত্রিসভার সদস্যরা।

কেজরীর অভিযোগ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নির্দেশেই দিল্লি সরকারের কাজে সহযোগিতা করছেন না দিল্লির লেফটেন্যান্ট গভর্নর। তিনি দিল্লি সরকারের কাজে বাধা দিচ্ছেন। এরই প্রতিবাদে লেফটেন্যান্ট গভর্নরের বাড়ির সামনে ধর্না দিচ্ছেন কেজরী ও তাঁর মন্ত্রিসভার সদস্যরা। ও দিকে, লেফটেন্যান্ট গভর্নর বাইজলের বাড়ির সামনে অনশনরত দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মনীশ সিসৌদিয়া এ দিন অসুস্থ হয়ে পড়ায় তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

সোমবার সকালে ওই ধর্নাকে চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টে যান বিজেপি নেতা বিজেন্দ্র গুপ্তা। জমা পড়ে আরও একটি পিটিশন।

আরও পড়ুন- কেজরীকে ভুলে দিল্লি মোদীময়​

আরও পড়ুন- পঞ্জাবে কেজরীবালের উত্থান, উদ্বেগে কংগ্রেস

তারই প্রেক্ষিতে বিচারপতি এ কে চাওলা ও নবীন চাওলাকে নিয়ে গড়া দিল্লি হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ তার পর্যবেক্ষণে বলে, ‘‘আপনাদের (কেজরী ও তাঁর মন্ত্রিসভার সদস্যদের উদ্দেশে) কে ওখানে ধর্নায় বসার অনুমতি দিল? এ ভাবে ধর্মঘট করা যায় না। কারও অফিস বা বাড়িতে ঢুকে ধর্নায় বসা ঠিক নয়।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন