• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘রজনীকান্তর দল বিজেপির বি-টিম’

rajinikanth
ফাইল চিত্র।

রজনীকান্তের সুপারহিট ছবি ‘ধর্ম দুরাই’-য়ে তাঁর বিখ্যাত সংলাপ ছিল, ‘তুমি ভাল মানুষ হতে পারো। তবে খুব ভাল মানুষ না হওয়াই ভাল।’ সেই দক্ষিণী সুপারস্টার, ভক্তরা যাঁকে ‘থালাইভা’ (নেতা) বলে ডাকেন, অবশেষে নিজের রাজনৈতিক দল গড়ার ঘোষণার পরে তামিলনাড়ুর কংগ্রেস, ডিএমকে নেতারা বলছেন, রজনীকান্ত দল গড়তেই পারেন। তবে সেটা বিজেপি-র ‘বি-টিম’।

আগামী বছরে তামিলনাড়ুতে বিধানসভা ভোট। আর গতকালই রজনী নতুন দলের প্রধান সমন্বয়কারী হিসেবে পাশে দাঁড়ানো অর্জুন মূর্তির সঙ্গে পরিচয় করিয়ে দিয়েছেন। অর্জুন দু’দিন আগেও তামিলনাড়ুতে বিজেপির বুদ্ধিজীবী সেলের চেয়ারম্যান ছিলেন। নভেম্বরে অমিত শাহের চেন্নাই সফরে অর্জুনকে তাঁর পাশে দেখা গিয়েছিল। বেশ কয়েক জন আরএসএস নেতারও তিনি ঘনিষ্ঠ। গতকালই তিনি বিজেপি থেকে পদত্যাগ করে রজনীর পাশে উদয় হন! কংগ্রেস নেতারা বলছেন, আরএসএসের তাত্ত্বিক নেতা এস গুরুমূর্তি কিছু দিন আগেই রজনীর সঙ্গে বৈঠক করেছেন।

তামিলনাড়ুতে রজনী-ভক্তদের কেউই চটান না। তাই প্রদেশ নেতারা মুখ না খুললেও দিল্লির কংগ্রেস নেতা অভিষেক মনু সিঙ্ঘভি বলছেন, ‘‘রজনী তিন বছর ধরে ভক্তদের অপেক্ষা করিয়ে বিজেপির হাতের পুতুল হয়ে গেলেন! বিজেপি রজনীকে খাড়া করে ডিএমকে-র ভোটে ভাঙন ধরাতে চাইছে।’’ তামিলনাড়ুতে বিজেপি-এডিএমকে-র পাল্টা জোটে রয়েছে এম কে স্ট্যালিনের নেতৃত্বাধীন ডিএমকে ও কংগ্রেস। কংগ্রেস সাংসদ, পি চিদম্বরমের পুত্র কার্তির বক্তব্য, ‘‘রজনীকান্ত বিজেপি এবং এডিএমকে নেতা পনিরসেলভমের সঙ্গে হাত মেলালে অবাক হব না।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন