• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কাশ্মীরে সংঘর্ষে মৃত্যু হল হিজবুলে যোগ দেওয়া প্রাক্তন সেনার

army
গোপনসূত্রে খবর পেয়ে অভিযানে নামে নিরাপত্তা বাহিনী।

কাশ্মীরের সোপিয়ানে সেনার সঙ্গে সংঘর্ষে মৃত্যু ২ হিজবুল জঙ্গির। তাদের মধ্যে একজন প্রাক্তন সেনাকর্মী। চাকরি ছেড়ে জঙ্গি সংগঠন হিজবুলে যোগ দিয়েছিল সে।

দক্ষিণ কাশ্মীরের জৈনপোরায় একটি বাড়িতে জঙ্গিরা লুকিয়ে রয়েছে বলে সোমবার রাতে গোপনসূত্রে খবর পায় নিরাপত্তা বাহিনী। রাতেই তল্লাশি অভিযান শুরু হয়। এলাকায় তাদের দেখে তটস্থ হয়ে যায় জঙ্গিরা। গুলি চালাতে শুরু করে তারা। তাদের পাল্টা জবাব দেয় নিরাপত্তা বাহিনীও। বেশ কয়েক ঘণ্টা গুলি বিনিময় চলে দু’পক্ষের মধ্যে। তার পর মঙ্গলবার সকালে ওই দুই জঙ্গির মৃত্যু হয়।

নিহত দুই জঙ্গির মধ্যে এক জনকে বছর কুড়ির ইদ্রিস সুলতান ওরফে ছোটা আকবর বলে শনাক্ত করা গিয়েছে। আদতে সোপিয়ানের বাসিন্দা সে। জম্মু-কাশ্মীর লাইট ইনফ্যান্ট্রি রেজিমেন্টে কর্মরত ছিল। তবে এ বছর এপ্রিলে সেই চাকরি ছেড়ে দেয়। যোগ দেয় হিজবুল মুজাহিদিনে। নিরাপত্তা বাহিনীর উপর একাধিক হামলা এবং নৃশংস ঘটনায় জড়িত ছিল সে। তার সঙ্গে নিহত অপর জঙ্গি আমির হুসেন সোপিয়ানেরই বাসিন্দা।

আরও পড়ুন: কর্নাটক উপনির্বাচনেও ধাক্কা বিজেপির, অনেক এগিয়ে কংগ্রেস, জেডিএস

রাজ্য পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন, ‘‘হিজবুল মুজাহিদিনের সঙ্গে যুক্ত ছিল নিহত দুই জঙ্গি। নিরাপত্তা বাহিনীর উপর একাধিক হামলায় জড়িত ছিল তারা। এলাকায় ওদের উপস্থিতির খবর পেয়ে অভিযান শুরু হয়। তবে তাতে বিশেষ ক্ষয়ক্ষতি হয়নি। তবে প্রচুর অস্ত্রশস্ত্র উদ্ধার হয়েছে।’’ এলাকায় আর কোনও জঙ্গি লুকিয়ে রয়েছে কি না দেখতে তল্লাশি চলছে। সেখানে বিস্ফোরক লুকিয়ে রাখা হতে পারে বলে সন্দেহ। তাই এলাকাবাসীকে আপাতত নিরাপদ দূরত্বে থাকতে বলা হয়েছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন