• সংবাদ সংস্থা 
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কৃষকের মৃত্যুর পরেও চলল সিন্ধিয়ার সভা

Jyotiraditya Scindia
ছবি: পিটিআই।

মধ্যপ্রদেশের খান্ডোয়া জেলায় বিজেপি নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার জনসভার মধ্যেই হৃদ্রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হল এক কৃষকের। তা সত্ত্বেও অনুষ্ঠান চালিয়ে গেলেন আয়োজকেরা। যা নিয়ে রাজনৈতিক বিতর্কের সৃষ্টি হয়েছে।

কৃষি আইনকে কেন্দ্র করে নরেন্দ্র মোদী সরকারের সঙ্গে সংঘাতে নেমেছে দেশের বিরোধী রাজনৈতিক দল এবং কৃষক সংগঠনগুলি। এরই মধ্যে আজ মধ্যপ্রদেশের মুন্ডিতে বিজেপির একটি কৃষক সমাবেশ চলাকালীন এক কৃষকের মৃত্যু হয়। পুলিশ জানিয়েছে, জনসভায় যোগ দিতে এসেছিলেন চাঁদপুরের বাসিন্দা ৭০ বছর বয়সি কৃষক জীবন সিংহ। জনসভা চলাকালীনই তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটে। সভায় চেয়ারে বসে থাকা অবস্থাতেই মৃত্যু হয় তাঁর।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, স্থানীয় নেতারা যখন বক্তৃতা দিচ্ছিলেন, তখনই ওই কৃষক হৃদ্রোগে আক্রান্ত হন। তার পরে সিন্ধিয়া ওই সভায় পৌঁছন। তাঁকে এই সংবাদ জানানোর পরে এক মিনিট নীরবতা পালন করা হয়। এই ঘটনা নিয়ে কংগ্রেস নেতা ও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী অরুণ যাদব বিজেপিকে নিশানা করেছেন। তাঁর অভিযোগ, এ থেকেই স্পষ্ট, কৃষকদের প্রতি বিজেপির কোনও দরদ নেই। অরুণ বলেন, ‘‘বিজেপির জনসভায় এক জন কৃষক মারা যাওয়ার পরেও সভা বন্ধ করা হল না। নেতারা বক্তৃতা দিয়ে গেলেন। এটাই কি বিজেপির মানবিকতা?’’  ভিডিয়ো ফুটেজে দেখা গিয়েছে, সারি সারি চেয়ারের মধ্যে একা বসা রয়েছেন ওই কৃষক। সাদা কাপড় দিয়ে তাঁর মুখ ঢাকা। পাশে দাঁড়িয়ে রয়েছেন পুলিশকর্মীরা।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন