• নিজস্ব সংবাদদাতা 
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

করোনা ছড়াতে ‘ষড়যন্ত্র’ তরজায় ফিরহাদ-দিলীপ

Firhad Hakim
ফিরহাদ হাকিম। ফাইল চিত্র

পরিযায়ী শ্রমিকদের অসুস্থ করে তার পরে বাংলায় পাঠিয়ে রাজ্যে করোনা ছড়িয়ে দিতে ‘ষড়যন্ত্র’ করা হয়েছে বলে অভিযোগ করলেন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। করোনার মধ্যেই বিজেপি বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায়কে উৎখাত করে ক্ষমতা দখল করতে চাইছে বলেও তাঁর অভিযোগ। বিজেপি অবশ্য পাল্টা বলেছে, নিজেদের ‘ব্যর্থতা’ চাপা দিতে অন্যান্য রাজ্যকে দেখিয়ে ‘অবান্তর তত্ত্ব’ খাড়া করছে তৃণমূল।

ফিরহাদ রবিবার বলেন, ‘‘শ্রমিকদের কুকুর-বিড়ালের মতো রেখে অসুস্থ করে তোলা হয়েছে। তার পরে দিল্লি, গুজরাত, মহারাষ্ট্র থেকে তাঁদের বাংলায় পাঠিয়ে বলা হয়েছে, যাও গিয়ে ছড়িয়ে দাও। ‘উহান অফ ইন্ডিয়া’ বানাও। এটা বাংলার বিরুদ্ধে ষড়যন্ত্র!’’ তাঁর আরও অভিযোগ, ‘‘বিজেপি বাংলা দখল করতে চাইছে গুজরাত থেকে এসে। নতুন স্লোগান তুলছে ‘আর নয় মমতা’।' অর্থাৎ বাংলা থেকে বাঙালিকে তাড়িয়ে দাও!’’ করোনা পরিস্থিতির নিরিখেও বিজেপি-শাসিত রাজ্যের দিকে আঙুল তুলে তাঁর মন্তব্য, ‘‘মধ্যপ্রদেশ, গুজরাতে এই অবস্থা কেন? আমেরিকার প্রেসিডেন্টকে নিয়ে গ্যালারি শো করতে গিয়ে গুজরাতে এই পরিস্থিতি তৈরি হয়েছে। আমেদাবাদ এখন সংক্রমণে তিন নম্বরে চলে এসেছে।’’

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের পাল্টা বক্তব্য, ‘‘একে ওকে দেখিয়ে লাভ নেই। পরিস্থিতি সামাল দিতে নিজেরা কী করেছেন? বাংলা, বিহার, উত্তরপ্রদেশের মতো রাজ্য থেকে অনেকে বাইরে কাজ করতে যান। এই সব রাজ্যেই পরিযায়ী শ্রমিকেরা ফিরছেন। এখানে শুধু হাহাকার কেন? এখানে তো কোয়রান্টিন সেন্টারে সামান্য ব্যবস্থাও নেই, যার জন্য বিক্ষোভ হচ্ছে।’’ করোনা মোকাবিলা বা লকডাউন কার্যকর, সব দিকেই কলকাতার হাল গুজরাতের চেয়ে খারাপ বলে দিলীপবাবুর পাল্টা দাবি।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন