• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

নাগাল্যান্ড ভারতের বাইরে তাই ডেলিভারি নয়, বিতর্কে জড়িয়ে ক্ষমা চাইল ফ্লিপকার্ট

Flipkart
প্রতীকী চিত্র।

নাগাল্যান্ড ভারতের বাইরে হওয়ায় কোহিমায় ডেলিভারি করা যাবে না। এমন অবাক মন্তব্য করে বিতর্কে জড়াল ই-কমার্স সংস্থা ফ্লিপকার্ট। ভুল বুঝতে পেরে শেষে অবশ্য পোস্টটি ডিলিট করে তারা। কিন্তু তার আগেই ভাইরাল হয়ে গিয়েছে ফ্লিপকার্টের ওই মন্তব্যের স্ক্রিনশট। পরে ক্ষমা একটি পোস্ট করে ই-কমার্স সংস্থাটি।

ফ্লিপকার্ট নাগাল্যান্ডে কেন পণ্য সরবরাহ করে না, সেই প্রশ্ন তুলে ফেসবুকে একটি পোস্ট করেন কোহিমার এক বাসিন্দা। তিনি লেখেন, ‘কেন ফ্লিপকার্ট নাগাল্যান্ডে ডেলিভারি করে না? আমরা তো এখনও স্বাধীনতা পাইনি আর এখনও ভারতেরই অঙ্গ। সব রাজ্যের জন্য সমান নীতি থাকা উচিত’। ফেসবুকে এই পোস্টের জবার দেওয়া হয় ফ্লিপকার্টের ভেরিফায়েড পেজ থেকে। তাতে লেখা হয়, ‘আমরা দুঃখিত। আমাদের থেকে আপনি কেনাকাটা করতে চান জেনে আমরা খুশি কিন্তু ভারতের বাইরে আমাদেরর পরিষেবা নেই’।

এর পরেই শুরু হয় বিতর্ক। বিভিন্ন ব্যক্তি সোশ্যাল মিডিয়ায় ফ্লিপকার্টের এই মন্তব্যের সমালোচনা শুরু করেন। এমন কি নাগাল্যান্ডের ডিরেক্টর জেনারেল অব পুলিশের ফর বর্ডার্স অ্যাফেয়ার্স রুপিন শর্মা সেই স্ক্রিনশট শেয়ার করেছেন। সেই সঙ্গে জানিয়েছেন, ‘ফ্লিপকার্টের সঙ্গে না হলেও অন্য ক্ষেত্রে তাঁরও একবার এমন অভিজ্ঞতা হয়েছে’।

 নাগাল্যান্ডেল জনপ্রিয় গায়ক অ্যালোবো নাগা ফেসবুকে তাঁর ভেরিফায়েড হ্যান্ডলে ফ্লিপকার্টের এমন কাণ্ড নিয়ে মজা করেছেন। মজা করে লিখেছেন, ‘ধন্যবাদ এত তাড়াতাড়ি স্বাধীনতা দিয়ে দেওয়ার জন্য’।

Thank you @flipkart for predicting our future & giving us freedom too soon.... Nagaland is a new country now according to them 😊 #Kuknalim

Posted by Alobo Naga on  Thursday, October 8, 2020

শেষ পর্যন্ত নিজেদের ভুল বুঝতে পেরে সংশ্লিষ্ট গ্রাহকের কাছে ক্ষমাও চেয়ে নেওয়া হয় ফ্লিপকার্টের তরফে। বিতর্কিত কমেন্টটি ডিলিট করে দেয় তারা। কিন্তু তার আগেই ভুল মন্তব্যের সেই স্ক্রিনশট ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। পরে ক্ষমা চেয়ে ফ্লিপকার্টের দেওয়া পোস্টটিও কেউ কেউ শেয়ার করেছেন।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন