• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

শিবরাজ মন্ত্রিসভায় সিন্ধিয়া অনুগামীরা

BJP
শিবরাজ সিংহ চৌহান

মধ্যপ্রদেশে শিবরাজ সিংহ চৌহানের মন্ত্রিসভা সম্প্রসারণে জায়গা করে নিলেন কংগ্রেস থেকে বিজেপিতে যোগ দেওয়া জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার অনুগামীরা। আজ সকালে যে ২৮টি নতুন মুখ মন্ত্রিসভায় এসেছে, তার মধ্যে ১২ জনই মার্চে সিন্ধিয়ার সঙ্গে কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন। ৬ মাসের মধ্যে উপনির্বাচনে জিতে আসতে এই মন্ত্রীদের।

মন্ত্রিসভা সম্প্রসারণের আগে দলের কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে কথা বলতে দিল্লি গিয়েছিলেন শিবরাজ। কিন্তু সম্প্রসারণে মুখ্যমন্ত্রীর নিজের তালিকার সঙ্গে সমঝোতা করতে হয়েছে— এখন এমনটাই আলোচনা চলছে মধ্যপ্রদেশের রাজনীতিতে। আজ শিবরাজের একটি মন্তব্য জল্পনা আরও বাড়িয়েছে। তাঁর কথায়, ‘‘মন্থন থেকেই অমৃত বেরিয়ে আসে। আর শিব বিষপান করে যান।’’ বিজেপির ভিতরের ক্ষোভ উস্কে দিতে প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথ টুইট করেছেন, ‘‘আমি দুঃখিত, মন্ত্রিসভা সম্প্রসারণে বিজেপির অনেক প্রবীণ মুখের দেখা পেলাম না।’’ কংগ্রেসকে জবাব দিয়ে জ্যেতিরাদিত্যের মন্তব্য, ‘‘টাইগার আভি জিন্দা হ্যায়।’’

জ্যেতিরাদিত্যের সঙ্গে কংগ্রেস ছাড়েন দলের ২২ জন বিধায়ক। কমল নাথ সরকারের পতন হয়। তার পর থেকে শিবরাজ মন্ত্রিসভার সম্প্রসারণের জন্য অপেক্ষা করছিলেন সকলে। এপ্রিল থেকে পাঁচ জন মন্ত্রীকে নিয়েই সরকার চলছিল। বিজেপির ভিতরের লড়াইয়ের কারণেই মন্ত্রিসভা সম্প্রসারণে সময় লাগল বলে অনেকে মনে করছেন। আজই বিজেপি নেত্রী উমা ভারতী ক্ষোভ প্রকাশ করে বলেছেন, মন্ত্রিসভা সম্প্রসারণে সমাজের সব স্তরের দিকে নজর দেওয়া হয়নি।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন