• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পুলওয়ামার পর ফের জঙ্গি হামলা উধমপুরে, আহত ২ পুলিশকর্মী

1

Advertisement

কাশ্মীরের পুলওয়ামায় বৃহস্পতিবার জঙ্গি হানার কয়েক ঘণ্টার ব্যবধানেই জঙ্গিরা ফের হামলা চালাল উধমপুরের বসন্তগড়ে।। সেনা সূত্রে খবর, রাত সওয়া ৯টা নাগাদ জঙ্গিরা পুলিশ চৌকির উপর অতর্কিতে হামলা চালায়। পাল্টা জবাব দেয় পুলিশ। দু’পক্ষের গুলি বিনিময়ে পুলিশের দু’জন এসপিও আহত হয়েছেন বলে জানা গিয়েছে।

পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পৌঁছয় কুইক রেসপন্স টিম। জঙ্গিরা সংখ্যায় কত জন তা জানান যায়নি বলে জানিয়েছেন এক সেনা আধিকারিক।

বৃহস্পতিবার রাতের হামলার ২৪ ঘণ্টা আগেই এই উধমপুরেই বিএসএফের কনভয়ের উপর হামলা চালিয়েছিল জঙ্গিরা। দু’পক্ষের সংঘর্ষে মৃত্যু হয় ২ বিএসএফ জওয়ানের। সেনার গুলিতে মৃত্যু হয় ইসমাইল নামে এক জঙ্গির। গ্রামবাসীদের সহায়তায় উসমান নামে এক জঙ্গিকে জীবন্ত  ধরে জওয়ানরা।

উসমানরা কি দু’জনেই ছিল, না কি বেশ কয়েকটি দলে ভাগ হয়ে এ দেশে ঢুকে পড়েছে পাক জঙ্গিরা, এই জল্পনার মধ্যেই ফের জঙ্গিরা হামলা চালায় কাশ্মীরের পুলওয়ামা জেলায়।  সূত্রের খবর, বৃহস্পতিবার বিকেল পাঁচটা নাগাদ তিন জঙ্গি হামলা চালায় সেনার উপরে। সেনা এবং পুলিশের গুলিতে নিহত হয় এক জঙ্গি। তবে বাকিরা একটি বাড়িতে লুকিয়ে পড়ে। এরা সকলেই লস্কর-ই-তইবার সদস্য বলে সন্দেহ সেনার।

ওই দিন পুলওয়ামা জেলার কাকাপোড়া গ্রামে একটি বাড়িতে জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পায় পুলিশ। সেনা এবং পুলিশের যৌথ একটি দল জঙ্গিদের খোঁজে গ্রামে তল্লাশি চালাচ্ছিল। সে সময়ই একটি বাড়ির ভিতর থেকে গুলি ছুটে আসে তাদের লক্ষ্য করে। বাড়িটিকে ঘিরে ফেলে সেনা এবং পুলিশ। সেনা ও জঙ্গিদের গুলির লড়াইয়ে এক জন জঙ্গি নিহত হয়।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন