৩০ মে সন্ধ্যা ৭টায় প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন মোদী, ঘোষণা রাষ্ট্রপতি ভবনের
রাষ্ট্রপতি ভবন সূত্রে খবর, প্রধানমন্ত্রীর সঙ্গে ওই দিনই শপথ নিতে পারেন কয়েক জন মন্ত্রী।
Pranab And Modi

২০১৪ সালের ২৬ মে প্রধানমন্ত্রী পদে শপথ নিচ্ছেন নরেন্দ্র মোদী। শপথবাক্য পাঠ করাচ্ছেন তৎকালীন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। —ফাইল চিত্র

জনমত স্পষ্ট ছিল। প্রধানমন্ত্রীর দাবিদার নিয়েও কোনও সংশয় ছিল না। ছিল শুধু দিনক্ষণ ঘোষণার অপেক্ষা। আজ রবিবার সেটাও স্পষ্ট করে দিল রাষ্ট্রপতি ভবন। আগামী ৩০ মে সন্ধ্যা ৭টায় রাষ্ট্রপতি ভবনে দ্বিতীয় বার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিচ্ছেন নরেন্দ্র মোদী। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের টুইটার হ্যান্ডলে এই ঘোষণা করা হয়েছে।

প্রধানমন্ত্রী নিয়ে সন্দেহের অবকাশ না থাকলেও মন্ত্রিসভা নিয়ে জল্পনা চরমে। রাষ্ট্রপতি ভবন সূত্রে খবর, প্রধানমন্ত্রীর সঙ্গে ওই দিনই শপথ নিতে পারেন কয়েক জন মন্ত্রী। তবে সেই তালিকায় কারা থাকবেন, তা নিয়ে বিজেপির তরফে চূড়ান্ত গোপনীয়তা রাখা হয়েছে। মোদী এবং বিজেপি সভাপতির অমিত শাহের ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, মন্ত্রিসভায় পশ্চিমবঙ্গ থেকে নতুন মুখ নিয়ে আসার পক্ষপাতী দু’জনই। তাই ৩০ মে রাষ্ট্রপতি ভবনে একাধিক বাঙালিকে শপথ নিতে দেখা যেতে পারে বলেও একটি সূত্রে ইঙ্গিত।

এ বার লোকসভায় ৩৫২ আসন পেয়ে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গঠন করছে বিজেপি তথা এনডিএ।শনিবার রাষ্ট্রপতি ভবনে গিয়ে সরকার গঠনের দাবিপত্র দিয়ে এসেছিলেন নরেন্দ্র মোদী। তার পর দিনক্ষণ এবং প্রধানমন্ত্রী ছাড়া আর কে কে শপথ নেবেন, তা জানাতে বলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। বিজেপির তরফ থেকে সবুজ সঙ্কেত পেয়েই ৩০ মে সন্ধ্যা ৭টায় শপথগ্রহণের দিনক্ষণ ঘোষণা করে রাষ্ট্রপতি ভবন। সেই অনুযায়ী শুরু হয়ে গিয়েছে প্রস্তুতিও।

আরও পড়ুন: তৃণমূল উঠে যাওয়ার মুখে, মমতার কথা আর কেউ বিশ্বাস করেন না, বললেন মুকুল রায়

আরও পডু়ন: ‘আসুন, শান্তি ফেরাতে আলোচনায় বসি’, মোদীকে ফোন ইমরানের

২০১৯ লোকসভা নির্বাচনের ফল

আপনার মত