• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মহারাষ্ট্রের রাজভবনে করোনা, সেল্ফ আইসোলেশনে রাজ্যপাল

maharashtra raj bhavan
মহারাষ্ট্র রাজভবন। -ফাইল ছবি।

এ বার করোনার হানা সরাসরি মহারাষ্ট্রের রাজভবনে। মুম্বইয়ে রাজ্যপালের সরকারি বাসভবনে যাঁরা থাকেন, তাঁদের রক্তপরীক্ষায় ১৮ জনের কোভিড পজিটিভ হয়েছে। এঁদের মধ্যে অনেকেই নিয়মিত আসেন রাজ্যপালের ঘনিষ্ঠ বৃত্তে। এই উদ্বেগজনক ঘটনার পর পরই মহারাষ্ট্রের রাজ্যপাল ভগৎ সিংহ কোশিয়াড়ি ‘সেল্ফ আইসোলেশন’-এ গিয়েছেন। রাজভবন সূত্রে খবর, সেখানকার ১০০ জন কর্মচারীর রক্তপরীক্ষা করা হয়েছে।

বলিউডের মেগা স্টার অমিতাভ বচ্চন ও তাঁর পুত্র অভিষেক বচ্চন শনিবার আক্রান্ত হওয়ার পরেই মুম্বইয়ের রাজভবনে করোনার হানাদারির খবর প্রকাশ্যে এসেছে।

মহারাষ্ট্রেই সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত হয়েছেন করোনায়। ২ লক্ষ ৩৮ হাজার ৪৬১ জন। শনিবার এক দিনে করোনা সংক্রমণের সংখ্যায় দেশে নতুন রেকর্ড গড়েছে মহারাষ্ট্র। সংক্রমিত হয়েছেন ৭ হাজার ৮৬২ জন। দ্রুত সংক্রমণ ঠেকাতে গত কালই পুণে জেলায় আগামী ১৩ জুলাই থেকে ১০ দিনের লকডাউন ঘোষণা করা হয়েছে। আর ঠাণে জেলায় লকডাউনের মেয়াদ বাড়িয়ে ১৯ জুলাই করা হয়েছে। গত কালই ভারতে করোনা সংক্রমিত মানুষের সংখ্যা বেড়ে হয়েছে ৮ লক্ষ ২০ হাজার ৯১৬ জন। মৃত্যু হয়েছে ২২ হাজার ১২৩ জনের।

আরও পড়ুন: সঙ্কটজনক কোভিড রোগীকে দেওয়া যাবে এই ইঞ্জেকশন, জানাল ড্রাগ কন্ট্রোল

আরও পড়ুন: কোভিড-১৯-এ মধ্যবয়সিদের মৃত্যুহারে উদ্বেগ

বৃহস্পতিবার কেন্দ্রীয় মন্ত্রিগোষ্ঠী (জিওএম) জানায়, দেশে করোনা সংক্রমণের ৯০ শতাংশ ঘটনা ঘটেছে মহারাষ্ট্র, তামিলনাড়ু, দিল্লি, কর্নাটক ও তেলঙ্গনা-সহ ৮টি রাজ্যে। আর ৮০ শতাংশ সংক্রমণের ঘটনা ঘটেছে দেশের মোট ৪৯টি জেলায়।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে রেকর্ড সংখ্যক মানুষ (২ লক্ষ ২৮ হাডার ১০২ জন) করোনায় সংক্রমিত হয়েছেন বলে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু) জানিয়েছে। সবচেয়ে বেশি মানুষ সংক্রমিত হয়েছেন আমেরিকা, ব্রাজিল, ভারত ও দক্ষিণ আফ্রিকায়।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন