• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা বাবা রামদেবের বিরুদ্ধে

Ramdev
দু’বার ডেকে পাঠিয়েছিল আদালত। রামদেব হাজিরা দেননি। জারি হয়ে গেল জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা। —রয়টার্স থেকে নেওয়া ফাইল চিত্র।

জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি হল যোগগুরু রামদেবের বিরুদ্ধে। হরিয়ানার একটি আদালত এই পরোয়ানা জারি করেছে। গত বছর সে রাজ্যে আয়োজিত এক কর্মসূচিতে আপত্তিকর এবং প্ররোচনামূলক মন্তব্য করার অভিযোগ উঠেছিল রামদেবের বিরুদ্ধে। তার প্রেক্ষিতেই মামলা শুরু হয়। সেই মামলার শুনানিতে একাধিক বার রামদেবকে তলব করে রোহতকের আদালত। কিন্তু, তিনি হাজিরা দেননি।

২০১৬ সালে হরিয়ানায় জাঠদের জন্য সংরক্ষণের দাবিতে আন্দোলন চলাকালীন এক শান্তি সমাবেশের আয়োজন হয় রোহতকে। সেই সভায় ভাষণ দিতে গিয়ে রামদেব বিতর্কিত মন্তব্য করেছিলেন। যাঁরা ‘ভারত মাতার জয়’ বলতে চান না, সে রকম লক্ষ লক্ষ লোকের মাথা তিনি কেটে নিতেন, যদি আইনি বাধা না থাকত— রোহতকে নিজের ভাষণে এমনই মন্তব্য করেছিলেন রামদেব। এই মন্তব্য প্রবল বিতর্কের জন্ম দেয়। যোগগুরুর এই মন্তব্য দায়িত্বজ্ঞানহীন এবং প্ররোচনামূলক, অভিযোগ ওঠে বিভিন্ন মহল থেকে।

রোহতকের সভায় গত বছর বেফাঁস মন্তব্য করেছিলেন। আইনের ফাঁস এ বার আরও চেপে বসছে গলায়। —রয়টার্স থেকে নেওয়া ফাইল চিত্র।

রামদেবের বিরুদ্ধে কংগ্রেস নেতা তথা হরিয়ানার প্রাক্তন মন্ত্রী সুভাষ বত্রা অভিযোগ দায়ের করেছিলেন। সেই অভিযোগের ভিত্তিতেই মামলা শুরু হয়। রোহতকের আদালত রামদেবকে দু’বার তলব করে। গতকাল অর্থাৎ বুধবারই তাঁর আদালতে হাজিরা দেওয়ার দিন ছিল। কিন্তু, তিনি আদালতে হাজির হননি। এর প্রেক্ষিতেই আদালত যোগগুরুর বিরুদ্ধে জামিন অযোগ্য পরোয়ানা জারি করেছে।

আরও পড়ুন: গবাদি পশু কেনাবেচায় কেন্দ্রীয় নির্দেশিকার ব্যাখ্যা তলব সুপ্রিম কোর্টের

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন