• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

লাইভ অনুষ্ঠানে মুসলিম সঞ্চালককে দেখে চোখ ঢাকলেন হিন্দুত্ববাদী নেতা

ajay gautam
মুসলিম সঞ্চালককে না দেখতে চোখ ঢাকেন অজয় গৌতম। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

ভিনধর্মীর ছোঁয়া খাবেন না বলে ফিরিয়ে দিয়েছিলেন জোম্যাটোর খাবার। তার জন্য লিখিত মুচলেকা দিতে বলা হয়েছে মধ্যপ্রদেশের অমিত শুক্লকে। সেই নিয়ে কাটাছেঁড়ার মধ্যেই ফের এক বার ধর্মীয় অসহিষ্ণুতা বিতর্ক উস্কে দিলেন হিন্দুত্ববাদী সংগঠন ‘হম হিন্দু’র প্রধান অজয় গৌতম। টেলিভিশনে লাইভ অনুষ্ঠান চলাকালীন মুসলিম সঞ্চালককে দেখে চোখ ঢাকলেন তিনি।  

জোম্যাটো কাণ্ড নিয়ে আলোচনা করতে সম্প্রতি একটি বেসরকারি টিভি চ্যানেলে ডাক পড়েছিল অজয় গৌতমের। কিন্তু সেখানে খালিদ নামের এক সঞ্চালককে দেখে বেঁকে বসেন তিনি। কথা বলা তো দূর, ওই সঞ্চালককে চোখের সামনে দেখতেও অস্বীকার করেন হিন্দুত্ববাদী ওই নেতা। এর পর অনুষ্ঠান চলাকালীনই দু’হাতে চোখ ঢেকে ফেলেন তিনি।

চ্যানেলের সম্পাদক অনুরাধা প্রসাদ গোটা ঘটনাটি সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেন। আর সেই ভিডিয়োটি সামনে আসতেই নিন্দায় সরব হন নেটিজেনরা। সংবাদমাধ্যমের এই ধরনের নেতাদের বয়কট করা উচিত বলে দাবি তোলেন কেউ কেউ। কেউ কেউ আবার ওই নেতার বিরুদ্ধে অপরাধ মামলা দায়ের করার দাবি জানান। আবার আশঙ্কাও প্রকাশ করেন অনেকে। তাঁদের কথায়, দেশের যা পরিস্থিতি, তাতে এই ধরনের ঘটনাকে মোটেই হালকা ভাবে নেওয়া উচিত নয়।

আরও পড়ুন: ভূমিকম্পে কেঁপে উঠল কলকাতা-সহ দক্ষিণবঙ্গের কয়েকটি জেলা​

আরও পড়ুন: দুর্ঘটনার সকালেও কালি লেপা ছিল না ট্রাকের নম্বর প্লেটে, উন্নাও-কাণ্ডে নয়া তথ্য​

অজয় গৌতমের চোখ ঢেকে ফেলার অংশটুকু বাদ দিয়েই ইউটিউবে অনুষ্ঠানের ভিডিয়ো পোস্ট করেছেন ওই চ্যানেল কর্তৃপক্ষ। ভবিষ্যতে তাঁকে কখনও স্টুডিয়োয় ডাকা হবে না বলেও জানিয়ে দিয়েছেন তাঁরা। তবে এ ব্যাপারে এখনও পর্যন্ত কোনও সাফাই দেননি অজয় গৌতম।

২০১৫ সালে ‘হম হিন্দু’ সংগঠনের প্রতিষ্ঠা করেন অজয় গৌতম। তাঁদের একটি ওয়েবসাইটও রয়েছে। তাতে বলা হয়েছে, ‘দেশে পূর্ণ স্বরাজ প্রতিষ্ঠা এবং ভারতকে হিন্দু রাষ্ট্র করে তোলাই তাঁদের লক্ষ্য।’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন