• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

নাগরিকত্ব আইন নিয়ে এই আইএএস-এর নামে ভুয়ো পেজ!

IAS officer Tina Dabi to file complain about fake facebook page on her name protesting CAA
২০১৫ ব্যাাচের আইএএস অফিসার টিনা দাবি।ছবি ফেসবুুক থেকে নেওয়া।

দেশ বিভিন্ন প্রান্তে নয়া নাগরিকত্ব আইনের বিরোধিতায় শামিল ছাত্রসমাজ, সাধারণ মানুষ। তাঁদের পাশে এসে দাঁড়িয়েছেন বহু বিশিষ্টজনও। মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে—আইএএস অফিসার টিনা দাবি সেই প্রতিবাদীদের পাশে থাকার বার্তা দিয়েছেন। বুধবার টিনা এই তথ্যকে পুরোপুরি উড়িয়ে দিলেন। সংবাদসংস্থাকে টিনা জানিয়েছেন, তাঁর নামে ভুয়ো ফেসবুক পেজ বানিয়ে অপপ্রচার চালানো হচ্ছিল।

মঙ্গলবার দিনভর আইএসএস টিনা দাবি নামের একটি পেজ সোশ্যাল মিডিয়ায় ঘুরতে দেখা গিয়েছে। সেখানে দেখা যায়, প্রকাশ্যেই নয়া নাগরিকত্ব আইনের বিরোধিতা করছেন টিনা। ২০১৫ ব্যাচের আইএস টিনাএদিন সংবাদমাধ্যমকে স্পষ্টই বলেন, ‘‘আমি এর সঙ্গে কোনও ভাবেই জড়িত নই। এটি একটি ফেক পেজ।বিষয়টি নিয়ে  থানায় রিপোর্ট করব।’’

নয়া নাগরিকত্ব আইনের বিরুদ্ধে প্রতিবাদরত জামিয়ার ছাত্রদের নিগ্রহের বিরুদ্ধে গর্জে উঠেছে গোটা দেশ। তার আঁচ পড়েছে বলিউডেও। মুখ খুলেছেন একাধিক তারকা। টুইটারে দিল্লি পুলিশ এবং কেন্দ্র সরকারের নিন্দায় সরব হয়েছেন তাপসী পান্নু, কঙ্কণা সেনশর্মা, রাজকুমার রাও, বিক্রান্ত মেসি, সোনি রাজদান, আলি ফজ়ল-সহ অনেকেই। প্রতিবাদ জানাতে টুইটারে ফিরেছেন চলচ্চিত্র পরিচালক অনুরাগ কাশ্যপও।

আরও পড়ুন:নির্ভয়াকাণ্ডে ফাঁসির সাজাই বহাল রাখল সুপ্রিম কোর্ট

একই সময় এর বিরোধিতায় মুখ খোলেন প্রাক্তন আইএএস অফিসার এস কে সেন্টিল। স্বরাষ্ট্রমন্ত্রকে চিঠি লিখে তিনি জানান, আমি খুশি মনে ডিটেনশন ক্যাম্পে যেতে রাজি আছি। আটক হন প্রাক্তন আইএস অফিসার কন্নন গোপীনাথন। এই অবস্থায় টিনা দাবির ওই ভাইরাল হওয়া পেজটি নতুন করে পালে হাওয়া দেয় নাগরিকত্ব আইনের বিরোধীদের। যদিও ওই পেজ এবং সব পোস্টকে ভুয়ো বলছেন টিনা।

আরও পড়ুন:অপসারণ বেআইনি ছিল: ট্রাইবুনাল ॥ টাটা সন্সের মাথায় ফের সাইরাস মিস্ত্রি

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন