• সংবাদসংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কাল শুরু শীতকালীন অধিবেশন, ফারুক আবদুল্লাকে সংসদে আনার দাবি সর্বদল বৈঠকে

All-Party Meet
এদিনের সর্বদলীয় বৈঠকে উপস্থিত ছিলেন ৩৭টি দলের প্রতিনিধি।

Advertisement

সোমবার থেকে শুরু হতে চলেছে সংসদের শীতকালীন অধিবেশন। তার আগে রবিবার সর্বদলীয় বৈঠক ডেকেছিলেন সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশী। সেখানেই ৩৭টি দলের প্রতিনিধিদের উপস্থিতিতে উঠে এল কাশ্মীর সমস্যা, অর্থনৈতিক পরিস্থিতির কথা। এল মহারাষ্ট্রে সরকার গঠনে জটিলতার প্রসঙ্গও। বিরোধীরা চাইছে, এই বিষয়গুলি নিয়ে যেন এ বারের অধিবেশনে আলোচিত হয়।

লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীররঞ্জন চৌধুরীর কথায়, ‘‘আমরা চাইছি সাধারণ মানুষের সমস্যাগুলি নিয়ে কথা হোক লোকসভায়। বেকারত্ব, অর্থনীতির সঙ্কটের মতো সমস্যাগুলিকে আমরা প্রাধান্য দিচ্ছি। এ দিন বিরোধীরা কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লার গ্রেফতারির বিষয়টি নিয়েও প্রশ্ন তুলেছে।  লোকসভা অধিবেশনে তাঁর উপস্থিতি চাই আমরা।’’

একই সুর শোনা যায় রাজ্যসভায় কংগ্রেসের দলনেতা নেতা গুলাম নবি আজাদের মুখেও। তিনি বলেন, “একজন  সাংসদকে কী ভাবে আটক রাখা যেতে পারে! এটাই তো অসংসদীয়।” গুলাম নবি এ দিনের বৈঠকে লোকসভা অধিবেশনে পি চিদাম্বরমের উপস্থিতির দাবিও জানান।

আরও পড়ুন:পঞ্চসায়রের মহিলার যৌন নির্যাতন হয়েছিল, জানাল পুলিশ, হেফাজতে নিয়ে জেরা শুরু ধৃত ট্যাক্সিচালককে
আরও পড়ুন:‘মসজিদের বদলে জমি নেব না’, সুপ্রিম কোর্টে পুনর্বিবেচনা চাইছে মুসলিম পার্সোনাল ল বোর্ড

 

প্রহ্লাদ জোশী জানিয়েছেন, প্রধানমন্ত্রী বিরোধীদের কাছে আর্জি রেখেছেন গত অধিবেশনের মতোই এই অধিবেশনকে সফল করার। তিনি জানিয়েছেন, সরকার লোকসভার নিয়ামবলি মেনে সব ইস্যু নিয়েই কথা বলতে রাজি।

গত বাজেট অধিবেশনে সরকার মোট ২৮টি বিল পেশ করে।  এ বারও মোট ২৭টি বিল পেশ করার পরিকল্পনা রয়েছে কেন্দ্রের। তার মধ্যে অন্যতম নাগরিকত্ব সংশোধনী বিল। বিলটি ‘বৈষম্যমূলক’ এই অভিযোগে তা সাংসদে পেশ করতে দেয়নি বিরোধীরা।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর

সবাই যা পড়ছেন

আরও পড়ুন