• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘রেপ ইন ইন্ডিয়া’, হায়দরাবাদ, উন্নাও নিয়ে প্রধানমন্ত্রীকে আক্রমণ অধীরের

Adhir Ranjan Chowdhury
মোদীকে আক্রমণ অধীরের। ছবি: পিটিআই।

দেশ জুড়ে একের পর এক ধর্ষণ এবং নারী নির্যাতনের ঘটনা ঘটেই চলেছে। তার নিন্দা করা তো দূর, এখনও পর্যন্ত তা নিয়ে কোনও মন্তব্যই করেননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার জন্য এ বার কড়া ভাষায় তাঁকে আক্রমণ করলেন লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর রঞ্জন চৌধুরী। ‘মেক ইন ইন্ডিয়া’ থেকে ভারত ধীরে ধীরে ‘রেপ ইন ইন্ডিয়া’র পথে এগোচ্ছে বলে মঙ্গলবার মন্তব্য করেন তিনি।

এ দিন লোকসভার অধিবেশন চলাকালীন অধীর বলেন, ‘‘এমনিতে সব বিষয়ে কথা বলেন প্রধানমন্ত্রী। কিন্তু মহিলাদের প্রতি নির্যাতন নিয়ে নীরবতা পালন করছেন। মেক ইন ইন্ডিয়া থেকে ধীরে ধীরে রেপ ইন ইন্ডিয়ার পথে এগোচ্ছে ভারত।’’

২০১৬-য় দেশে মোট ৩৮ হাজার ৯৪৭টি ধর্ষণের ঘটনা ঘটেছে বলে ন্যাশনাল ক্রাইম রেকর্ডস ব্যুরোর রিপোর্টে দেখা গিয়েছে। অর্থাৎ ওই বছর প্রতিদিনে ১০৬.৭টি করে ধর্ষণের ঘটনা ঘটেছে দেশে। হায়দরাবাদ, উন্নাও-সহ একাধিক ঘটনা নিয়ে মোদী সরকারকে আক্রমণ করতে এ দিন লোকসভায় সেই তথ্যই তুলে ধরেন অধীর রঞ্জন চৌধুরী। তখনই ‘মেক ইন ইন্ডিয়া’ স্লোগান টেনে প্রধানমন্ত্রীকে আক্রমণ করেন তিনি।

আরও পড়ুন: শৈশব চুরি রুখতে হরিয়ানায় বন্ধ হচ্ছে সব কেজি স্কুল, কী বলছে এ রাজ্যের শিক্ষামহল​

আরও পড়ুন: স্কুলে মোবাইল ব্যবহার করতে পারবে না পড়ুয়ারা, সতর্ক করা হল শিক্ষকদের​

এর আগে, একই ভাবে কেন্দ্রকে তীব্র আক্রমণ করেছিলেন কংগ্রেস সাংসদ রাহুল গাঁধী। একের পর এক ধর্ষণের ঘটনার জেরে ‘ভারত ধর্ষণের রাজধানীতে পরিণত হয়েছে’ বলে মন্তব্য করেছিলেন তিনি। সে নিয়ে কম সমালোচনার মুখে পড়তে হয়নি তাঁকে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন