• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সংবিধান বাঁচাতে এক হোক মানুষ: সনিয়া

Sonia Gandhi
অসুস্থ সনিয়া গাঁধী। ছবি: পিটিআই।

Advertisement

প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে মোদী সরকারের বিরুদ্ধে তোপ দেগে দেশবাসীর কাছে সংবিধান বাঁচানোর আহ্বান জানালেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গাঁধী। তাঁর বক্তব্য, সংবিধানের গুরুত্ব খর্ব করতে আঘাত হানার ‘গভীর চক্রান্ত’ চলছে। তাকে রক্ষার দায়িত্ব এখন প্রত্যেক দেশবাসীর কাঁধে। দেশের একতা রক্ষায় একজোট হতে হবে মানুষকে। 

এক বিবৃতিতে সনিয়া আজ বলেন, ‘‘ধর্ম, আঞ্চলিকতাবাদ ভাষার ভিত্তিতে দেশকে বিভাজিত করার এক সুগভীর ষড়যন্ত্র চলছে। চলছে সংবিধানকে খাটো করার চেষ্টাও। দেশে এক অভূতপূর্ব অশান্তি, আতঙ্ক ও নিরাপত্তাহীনতার পরিবেশ তৈরি হয়েছে। নির্দয় রাষ্ট্রশক্তির মাধ্যমে প্রতিটি বিরুদ্ধ মতকে দমন করা হচ্ছে। বর্তমান সরকারের হাতে সাংবিধানিক মূল্যবোধ যে আর সুরক্ষিত নেই, দেশের মানুষ তা বুঝে গিয়েছেন।’’ 

এআইসিসি-র পক্ষ থেকে কালই বলা হয়েছিল, প্রজাতন্ত্র দিবসে এবং ৩০ জানুয়ারি, মোহনদাস কর্মচন্দ গাঁধীর মৃত্যুদিনে দেশের সব প্রান্তে কংগ্রেসের নেতা-কর্মীরা পতাকা উত্তোলন করবেন। পাঠ করবেন সংবিধানের প্রস্তাবনা। আজ এই কর্মসূচিকে নাগরিকদের মধ্যে ছড়িয়ে দিতে উদ্যোগী হন সনিয়া। তাঁর বক্তব্য, সমস্ত কারখানায় তালা। ছোট ব্যবসায়ীরা অসহায়। আর্থিক বৃদ্ধির পথ রুদ্ধ। দেউলিয়া দশা প্রশাসনেরও। তাই মূল্যবৃদ্ধি, বেকারি থেকে নজর ঘোরাতেই সিএএ-র মাধ্যমে বিভাজনের রাজনীতি করা হচ্ছে। 

আরও পড়ুন: পদ্ম সম্মানে ‘নিরীহ চমক’, অরুণ-সুষমার সঙ্গে জর্জও প্রাপক

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন