• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মুডি’জ ভ্রমে মুডিকে নিশানা বামপন্থীদের

Tom Moody
টম মুডি। —ফাইল চিত্র।

মুডি’জের সমীক্ষা ভারতের অর্থনীতির হাল ভালো বলায় বেজায় চটেছেন বামপন্থীরা। কিন্তু সিপিএম সমর্থকেরা ক্ষোভ জানাতে গিয়ে ‘ট্রোল’ করে বসলেন প্রাক্তন অস্ট্রেলীয় ক্রিকেটার টম মুডিকে।

হায়দরাবাদ সানরাইজার্সের কোচ মুডির ফেসবুক পেজে একের পর এক অশালীন মন্তব্য পোস্ট হতে থাকে। এক জন লিখেছেন, ‘‘আপনি যে নরেন্দ্র মোদী সরকারের কাছ থেকে কমিশন পেয়ে ভালো রিপোর্ট দিয়েছেন, আমরা কমিউনিস্টরা তা জানি। আপনার লজ্জিত হওয়া উচিত।’’ গালিগালাজ করে আর এক জনের বক্তব্য, ‘‘২০১৯ সালের নির্বাচনে মোদী হেরে ভূত হবে।’’ কেরলে এসে পরিস্থিতি দেখে যেতেও ‘চ্যালেঞ্জ’ করেছেন কেউ কেউ।

শেষ পর্যন্ত ‘লাইবক খান’ হ্যান্ডেল ব্যবহারকারী এক জন লেখেন, ‘‘প্রিয় কমরেডরা, ভদ্র ভাবে কথা বলুন। টম মুডি নির্দোষ। উনি কোনও রেটিং দেননি। লাল সেলাম।’’ শেষ পর্যন্ত ভুল ধরা পড়েছে দেখে মুডিও হেসে ফেলেছেন। টুইটারে লিখেছেন, ‘‘যাঁরা বুঝেছেন যে আমি আর্থিক রেটিং এজেন্সির হয়ে কাজ করি না তাঁদের ধন্যবাদ।’’

কিছু বামপন্থীর আবার অভিযোগ, এ কাজ কমিউনিস্টরা করেননি। আরএসএস সমর্থকেরাই বামপন্থীদের বদনাম করার জন্য এমন কাণ্ড ঘটিয়েছে।

সম্প্রতি আজান নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে সোনু নিগমকে নিশানা করতে গিয়ে সোনু সুদের টুইটার অ্যাকাউন্টে অশালীন মন্তব্য পোস্ট করেছিলেন অনেকে। তবে টম মুডিকে মুডি’জের সঙ্গে গুলিয়ে ফেলা যে বেশ ভয়ঙ্কর ভুল তা মেনে নিচ্ছেন অনেকেই।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন