• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পদ্ম নয়, অপারেশন মানিব্যাগ, বিজেপির বিরুদ্ধে অভিযোগ দিগ্বিজয় সিংহের

digvijay singh
দিগ্বিজয় সিংহ। ছবি: পিটিআই।

বিজেপি যতই বিধায়কদের প্রলুব্ধ করুক না কেন, মধ্যপ্রদেশে সম্পূর্ণ নিরাপদ কংগ্রেসের সরকার। শুক্রবার এমনটাই দাবি করলেন প্রবীণ কংগ্রেস নেতা দিগ্বিজয় সিংহ। পাশাপাশি বললেন, “অপারেশন পদ্ম নয়, এটা বিজেপির অপারেশন মানিব্যাগ।”

গত মঙ্গলবার কংগ্রেস অভিযোগ তোলে, সমাজবাদী পার্টি, বিএসপি, নির্দল এবং কংগ্রেস মিলিয়ে মধ্যপ্রদেশের আট বিধায়ককে আটকে রেখেছে বিজেপি। কাউকে বলা হচ্ছে ৩৫ কোটি টাকা দেওয়া হবে, কাউকে ৫০, কাউকে ১০০ কোটি টাকা। প্রথম কিস্তির ৫ কোটি এখন। সামনে রাজ্যসভার ভোট। সেখানে বিজেপির পক্ষে মত দিলে দ্বিতীয় কিস্তি। আর সরকার ওল্টালে বাকিটা।

ঘোড়া কোনাবেচার অভিযোগের মধ্যেই নাটকীয় মোড় নিল মধ্যপ্রদেশের রাজনীতি। ‘নিরুদ্দেশ’ হওয়া এক কংগ্রেস বিধায়কের ইস্তফা, অন্য দিকে মুখ্যমন্ত্রী কমল নাথের সঙ্গে দুই বিজেপি বিধায়কের বৈঠক ঘিরে দুই শিবিরেই রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে। যদিও বিজেপি বিধায়ক নারায়ণ ত্রিপাঠী দাবি করেছেন, তাঁর বিধানসভা ক্ষেত্রের উন্নয়নের জন্যই মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে এসেছিলেন। সেই সঙ্গে জল্পনা বাড়িয়ে তিনি বলেন, “যাঁরা সর্বধর্ম সমম্বয়ের কথা বলে, আমি তাঁদের সঙ্গেই আছি।” কংগ্রেস সরকার থাকবে নাকি ‘অপারেশন কর্নাটক’-এর মতো মধ্যপ্রদেশেও বিজেপি সফল হবে তা নিয়ে জল্পনা তুঙ্গে। যদিও সব জল্পনাকে খারিজ করে দিয়েছে কংগ্রেস পাল্টা দাবি করেছে, এই সরকার স্থায়ী হবে।

আরও পড়ুন: ইরানে আটকে ভারতীয়রা, ৩০০ জনের নমুনা নিয়ে ফিরছেন চিকিৎসকরা

আরও পড়ুন: ইয়েস ব্যাঙ্কের শেয়ারে ধস, টাকা মার যাবে না, আশ্বাস নির্মলার

বিশেষজ্ঞরা বলেছেন, কংগ্রেস স্থায়ী সরকারের দাবি করছে ঠিকই, কিন্তু একটাআশঙ্কাও কাজ করছে কমল নাথ শিবিরে। তাই সামগ্রিক পরিস্থিতির কথা মাথায় রেখেই নিজেদের শক্তি প্রদর্শনের ব্যবস্থা শুরু করে দিয়েছেন তিনি। তড়িঘড়ি ভোপালে দলের সব সদস্যকে ডেকে পাঠিয়েছেন কমল নাথ।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন