• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সাত মাস পরে ছেলে ওমরকে দেখে আবেগপ্রবণ হয়ে পড়লেন সদ্য মুক্তিপ্রাপ্ত ফারুক আবদুল্লা

Farooq Abdullah
হরি নিবাস থএকে বেরোচ্ছেন ফারুক আবদুল্লা, সঙ্গে রয়েছেন ওমরও। ছবি: টুইটার থেকে সংগৃহীত।

দীর্ঘ সাত মাস পর মুক্তি পেয়েছেন তিনি। কিন্তু ছেলে এখনও বন্দি। তাই ছাড়া পেয়েই ছেলে ওমর আবদুল্লাকে দেখতে ছুটলেন জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লা

শুক্রবার বন্দিদশা কাটিয়ে বাড়ি ফিরেছেন ফারুক। তার পরই ছেলের সঙ্গে সাক্ষাতের জন্য উপত্যকার প্রশাসনের কাছে আর্জি জানান তিনি। তাতে সম্মতি মেলায় স্ত্রী মলিকে সঙ্গে নিয়ে শনিবার সকালে নিজেই গাড়ি চালিয়ে শ্রীনগরের বাসভবন থেকে হরি নিবাসের সাব জেলে পৌঁছন ফারুক।

সেখানে একে অন্যকে দেখে ফারুক এবং ওমর আবেগপ্রবণ হয়ে পড়েন বলে জানিয়েছে সংবাদ সংস্থা পিটিআই। দু’জনের মধ্যে ঘণ্টাখানেক কথা হয়। তার পর হরি নিবাস থেকে বেরিয়ে আসেন ফারুক ও তাঁর স্ত্রী। সেখান থেকে বেরনোর সময় তাঁদের এগিয়ে দিতে আসেন ওমরও। সংবাদমাধ্যম সূত্রে সেই ছবি সামনে এসেছে।

আরও পড়ুন: করোনার প্রকোপকে ‘বিপর্যয়’ বলে ঘোষণা করল কেন্দ্র, মিলবে আর্থিক সহায়তা​

আরও পড়ুন: সোমবার থেকে বন্ধ রাজ্যের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান, চলবে উচ্চ মাধ্যমিক​

গতবছরের ৫ অগস্ট জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা খর্বের সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় সরকার। সেই থেকে গত সাত মাস বন্দি ছিলেন ফারুক আবদুল্লা। তবে তিনি ছাড়া পেলেও রাজ্যের অন্য দুই মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা এবং মেহবুবা মুফতি এখনও বন্দিই রয়েছেন। তাঁদের উপর জাতীয় নিরাপত্তা আইন প্রয়োগ করেছে কেন্দ্র। বন্দি রয়েছেন উপত্যকার বহু রাজনীতিকও।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন