• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ভুল বলেননি, দাবি জেএনইউ কর্তৃপক্ষের

jnu
জেএনইউ। ছবি: পিটিআই।

Advertisement

আন্দোলনকারী পড়ুয়াদের একাংশের নামে এফআইআর ৩ জানুয়ারির ঘটনার সঙ্গে সামঞ্জস্যপূর্ণ বলে দাবি জেএনইউ কর্তৃপক্ষের। তথ্যের অধিকার আইনে করা প্রশ্নের উত্তরে যা তাঁরা জানান, তার সঙ্গেও আগের বক্তব্যের পার্থক্য নেই বলে দাবি।

জেএনইউ কর্তৃপক্ষ ওই জবাবে জানিয়েছিলেন, সেন্টার ফর ইনফর্মেশন সিস্টেমে (সিআইএস) মূল সার্ভার ৩ জানুয়ারি বন্ধ ছিল। ৪ তারিখ তা চলেনি বিদ্যুৎ সংযোগে বিঘ্ন ঘটার কারণে। প্রশ্ন উঠেছিল, তা যদি হয়, তা হলে ৩ জানুয়ারি সিআইএসে ঢুকে আন্দোলনরত পড়ুয়ারাই সার্ভার বিকল করেছেন বলে তাঁরা পুলিশে অভিযোগ করলেন কী করে? আজ বিবৃতিতে বিশ্ববিদ্যালয়ের দাবি, ওই উত্তর দেওয়া হয়েছে নির্দিষ্ট প্রশ্নের ক্ষেত্রে। বিষয়টির ভুল ব্যাখ্যা করেছে সংবাদমাধ্যম। কর্তৃপক্ষ গোড়া থেকেই সিআইএসের ডেটা সেন্টারে সার্ভারে হামলা চালানোর কথা বলেছেন। সেখানকার অফিসে নয়। সেই অভিযোগে এখনও অনড় তাঁরা। সরে আসছেন না ৩-৪ জানুয়ারি সার্ভার রুমে হানা দেওয়ার অভিযোগ থেকেও।

জেএনইউয়ে ফি বৃদ্ধি ও হস্টেলের নিয়মবিধির বিরুদ্ধে মামলার প্রথম শুনানি দিল্লি হাইকোর্টে হওয়ার কথা শুক্রবার। আর জামিয়া মিলিয়ায় পুলিশি তাণ্ডবের বিষয়ে ১৬ মার্চের মধ্যে দিল্লি পুলিশের কাছে রিপোর্ট চেয়েছে দিল্লি মেট্রোপলিটন আদালত। 

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন