• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

যৌন হেনস্থা মামলায় জেএনইউ অধ্যাপক গ্রেফতার, মুক্ত জামিনে

JNU

যৌন হেনস্থার অভিযোগে গ্রেফতার হওয়ার কয়েক ঘণ্টার মধ্যে জামিন পেলেন জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের (জেএনইউ) অধ্যাপক অতুল জোহরি। তাঁর গ্রেফতারির দাবিতে গত কাল থেকে বিক্ষোভ দেখাচ্ছিলেন জেএনইউ-এর পড়ুয়ারা।

জেএনইউ-এর জীবনবিজ্ঞান বিভাগের অধ্যাপক অতুলের বিরুদ্ধে চার দিন আগে আটটি এফআইআর করেন কিছু ছাত্রী। তাঁদের অভিযোগ, ছাত্রীদের যৌন হেনস্থা করেছেন অতুল। ছাত্রীদের দাবি, জেএনইউ কর্তৃপক্ষের সঙ্গে অতুলের আঁতাঁত আছে। তাই পরীক্ষাগারের যন্ত্রপাতি কেনার নামে টাকা খরচ হলেও কিছুই কেনা হয় না। কাল পুলিশি নিষ্ক্রিয়তার প্রতিবাদে পথে নামেন জেএনইউ-এর পড়ুয়ারা। বসন্ত কুঞ্জ থানা পর্যন্ত মিছিল করেন তাঁরা। পড়ুয়াদের দাবি, চার দিন আগে অভিযোগ দায়ের হলেও অতুলের বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি পুলিশ। পড়ুয়াদের সমর্থন করে কিছু নারী অধিকার রক্ষা সংগঠন। ৫৪ জন অধ্যাপকও অতুলের গ্রেফতারির দাবিতে সরব হন।

আজ অতুলকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে পুলিশ। তদন্তকারীরা জানান, আটটি অভিযোগের ভিত্তিতে তাঁকে তিন ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়। তাঁর জবানবন্দির ভিডিও রেকর্ডিংও করে পুলিশ। পরে গ্রেফতার করা হয়। ম্যাজিস্ট্রেট ঋতু সিংহের আদালতে অতুলকে হাজির করে পুলিশ। অতুলের আইনজীবী জানান, জেলে গেলে তাঁর কর্মজীবন শেষ হয়ে যাবে। জামিনের আর্জিও পেশ করেন তিনি। সরকারি কৌঁসুলি জানান, অতুলকে হেফাজতে রেখে জেরার প্রয়োজন নেই। আশঙ্কা, তিনি অভিযোগকারীদের ভয় দেখাতে পারেন। দু’পক্ষের সওয়াল শুনে অতুলকে জামিন দেন বিচারক।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন