• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মাস্ক না পরে রাস্তায়, নিজের ভুলের জন্য থানায় গিয়ে জরিমানা দিলেন কানপুর পুলিশের আইজি

mohit agarwal
কানপুর পুলিশের ইনস্পেক্টর জেনারেল মোহিত আগরওয়াল। ছবি- টুইটারের সৌজন্যে।

মাস্ক না পরে প্রকাশ্যে বেরনোর জন্য নিজেই জরিমানা দিয়ে নজির গড়লেন কানপুর রেঞ্জের পুলিশের ইনস্পেক্টর জেনারেল মোহিত আগরওয়াল। তাঁর কাছ থেকে জরিমানা নিতে বললেন বাররা পুলিশ ফাঁড়ির স্টেশন হাউস অফিসারকে। পুলিশকর্মী তাঁর হাতে রসিদ ধরিয়ে দিতেই ১০০ টাকা জরিমানা দিলেন মোহিত।

মোহিত পরে সাংবাদিকদের জানান, একটি ঘটনার পর তিনি ঘটনাস্থল পরিদর্শন করতে শুক্রবার বাররায় গিয়েছিলেন। কিন্তু পুলিশের গাড়ি থেকে নামার সময় তিনি মুখে মাস্ক পরতে ভুলে যান। তাঁর সঙ্গে ছিলেন সার্কেল অফিসার ও অধস্তন পুলিশকর্মীরা।

মোহিত বলেছেন, “ওঁরাই আমাকে মনে করিয়ে দেন, আমি মাস্ক না পরেই গাড়ি থেকে নেমে পড়েছি। সঙ্গে সঙ্গে নিজের ভুল বুঝতে পারি। গাড়ি থেকে আমার মাস্ক আনিয়ে নিয়ে সেটা পরেও ফেলি।’’

কিন্তু তার পর মোহিতের মনে হয়, সাধারণ মানুষ এমন ভুল করলে তো আর রেহাই পাচ্ছেন না। তাঁদের ভুলের জন্য মাসুল গুনতেই হচ্ছে। তা হলে তিনিই বা মাসুল গুনবেন না কেন ভুলের?  

মোহিতের কথায়, “আমার মনে হল, নৈতিকতার খাতিরে আমার জরিমানা দেওয়া উচিত। সেটা সাধারণ মানুষ ও পুলিশকর্মীদের কাছেও একটা দৃষ্টান্ত হয়ে থাকবে।’’

আরও পড়ুন- মোট আক্রান্তে স্পেনকে টপকে বিশ্বে পাঁচ নম্বরে ভারত

আরও পড়ুন- ‘ভ্যাকসিন তৈরি, শুধু...’, চাপের মুখে ট্রাম্প-বার্তা

করোনা সংক্রমণ ঠেকাতে মাস্ক না পরে প্রকাশ্যে আসার জন্য ১০০ টাকা করে জরিমানা নেওয়ার নির্দেশ দিয়েছে উত্তরপ্রদেশ সরকার। রাজ্য পুলিশের ডিজি-ও জানিয়েছেন, এই নির্দেশ যাতে সকলেই মেনে চলেন, সে ব্যাপারে পুলিশের কড়া নজর থাকবে।

মোহিত সেই ‘নজরে’ ধরা দিলেন নিজেই!

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন