• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দাপিয়ে বেড়াল খুদে মাফলারম্যানের দল 

Mufflerman
নিজস্বী: সোশ্যাল মিডিয়ায় সাড়া ফেলে দেওয়া অব্যান তোমরের সঙ্গে আপ বিধায়ক রাঘব চাড্ডা। রবিবার শপথগ্রহণ অনুষ্ঠানে। পিটিআই

দিল্লির মুখ্যমন্ত্রীর শপথের অনুষ্ঠানে সকলের চোখ টেনে নিল লিটল মাফলারম্যানেরা।

মঙ্গলবার দিল্লির ভোটের ফল বেরোতেই আম আদমি পার্টির দফতরের বাইরে সমর্থকদের উচ্ছ্বাসের মধ্যে বক্তৃতা দিচ্ছিলেন অরবিন্দ কেজরীবাল। আর সেই সময়ে মঞ্চের সামনেই শীতপোশাক পরে হাঁটছিল বছর খানেকের একটি শিশু। তার মাথায় আপের টুপি। চোখে চশমা। ছোট্ট মুখে নকল গোঁফ কেজরীবালের মতোই। দিল্লির মুখ্যমন্ত্রীর মতো গলায় মাফলারও পরেছে সে। আপের দুই বিধায়ক রাঘব চাড্ডা আর সোমনাথ ভারতী তার সঙ্গে নিজস্বীও তুলেছিলেন সে দিন। ওই দৃশ্য সমাজমাধ্যমে ছড়িয়েও দিয়েছিলেন তাঁরা। 

এক আপ সমর্থকের ছেলে অব্যান তোমরের সেই ছবি সমাজমাধ্যমে ভাইরাল হয়েছিল সে দিন। তার নাম হয়ে গিয়েছিল ‘বেবি মাফলারম্যান’। পরে কেজরীবালের শপথের অনুষ্ঠানে বিশেষ আমন্ত্রিতের তালিকায় জায়গা করে নিয়েছিল সে। 

আর আজ কেজরীবালের শপথের সময়ে একই পোশাকে বাবা মায়ের হাত ধরে শুধু অব্যানই নয়, হাজির হয়েছিল বেশ কয়েক জন বেবি মাফলারম্যান। কেজরীবাল সেজে আজ দিল্লির রামলীলা ময়দানে ঘুরতে দেখা গেল অন্তত ছ’টি শিশুকে। অব্যানের মতো সেজে এসেছিল আরও পাঁচ শিশু। ওই পাঁচ জন শিশু কেজরীবাল অবশ্য একই পরিবারের সদস্য। পুরনো দিল্লির মির্জ়া পরিবারের তিন ভাই কাসিফ, সাজিদ ও ওয়াজিদ আপের সমর্থক। পরিবারের পাঁচ শিশুকে কেজরীবাল সাজিয়ে নিয়ে তাঁরা হাজির হয়েছিলেন শপথে। 

দুই থেকে ছয় বছর বয়সি এই শিশুরা পরেছিল মেরুন সোয়েটার। কালো ট্রাউজারের সঙ্গে গলায় জড়িয়েছিল মাফলার। 

এদের মধ্যে সব থেকে কম বয়সি আবু বকর তার বাবা সাজিদের ঘাড়ে বসে এ দিক ও দিক ঘুরছিল। হাতে তেরঙা পতাকা ওড়াতে ওড়াতে আবু বলে, ‘আমি কেজরীবাল’। নাম জিজ্ঞাসা করলে তার জবাব, ‘লাগে রহো কেজরীবাল’। আর আবুর বড় ভাই, ৬ বছরের বসিতের মাথায় আপের টুপি। শপথে উপস্থিত আপ নেতা ও অন্য আমন্ত্রিতদের দিকে তাকিয়ে ‘ভিকট্রি চিহ্ন’ দেখাচ্ছিল সে। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন