আপের সঙ্গে জোট নিয়ে সমীক্ষা কংগ্রেসের
শুরু থেকেই দিল্লিতে জোটের প্রশ্নে ইতিবাচক আপ শিবিরের মতে, অনেক দেরি হয়ে গিয়েছে। দিল্লিতে একাই লড়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেছে দল।
rahul

—ফাইল চিত্র।

দিল্লিতে বিজেপিকে রুখতে আম আদমি পার্টির সঙ্গে জোট করার দরকার রয়েছে কি না তা জানতে দলীয় কর্মীদের মধ্যে সমীক্ষা শুরু করল কংগ্রেস। শুরু থেকেই দিল্লিতে জোটের প্রশ্নে ইতিবাচক আপ শিবিরের মতে, অনেক দেরি হয়ে গিয়েছে। দিল্লিতে একাই লড়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেছে দল।

কংগ্রেস সূত্রের মতে, দলের কর্মীদের মধ্যে সরাসরি যোগাযোগের জন্য ‘শক্তি’ মোবাইল অ্যাপ্লিকেশন রয়েছে। তার মাধ্যমে এআইসিসি-র দায়িত্বপ্রাপ্ত নেতা পি সি চাকো একটি অডিয়ো বার্তায় জানতে চান, দিল্লিতে আপের সঙ্গে জোট করার প্রয়োজন রয়েছে কি না। যদিও এই ধরনের কোনও সমীক্ষা হচ্ছে কিনা তা তাঁর জানা নেই বলে জানিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি শীলা দীক্ষিত। ঘরোয়া ভাবে কংগ্রেস সূত্রে বলা হয়েছে, কর্মীদের জনমত সমীক্ষার ভিত্তিতে কোনও সিদ্ধান্ত হলে তা জানিয়ে দেওয়া হবে।

দিল্লিতে জোট চেয়ে একাধিক বার কংগ্রেসেকে ইতিবাচক বার্তা দিয়েছে আপ। তবে জোট না হওয়ার কথা আপকে জানিয়ে দিয়েছে কংগ্রেস। কিন্তু ভোট ঘোষণার পরে কংগ্রেস জোটের প্রশ্নে ফের সক্রিয় হওয়ায় আজ সমালোচনা করে মুখ খুলেছেন আপ নেতারা। যদিও রাজনৈতিক শিবির একে আপের দর বাড়ানোর কৌশল হিসেবেই দেখছে। কংগ্রেস সূত্রের খবর, দিল্লির সঙ্গেই লাগোয়া হরিয়ানা রাজ্যেও জোট চাইছে আপ।

আরও পড়ুন: দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯ 

২০১৪ লোকসভা নির্বাচনের ফল

  • প্রাইম মিনিস্টার’স অফিস এখন পাবলিসিটি মিনিস্টার’স অফিসে পরিণত হয়েছে।

  • author
    রাহুল গাঁধী কংগ্রেস সভাপতি

আপনার মত