হাতে কাস্তে ও শস্যের ছড়া নিয়ে লোকসভার প্রচার শুরু করলেন ‘ড্রিম গার্ল’
উত্তরপ্রদেশের মথুরা লোকসভা কেন্দ্র থেকে বিজেপির হয়ে দ্বিতীয়বারের সাংসদ নির্বাচিত হওয়ার জন্য রবিবার এ ভাবেই প্রচার শুরু করলেন বলিউডের ড্রিম গার্ল হেমা মালিনী।
Hema Malini

লোকসভা ভোটের প্রচারে হেমা মালিনী। ছবি হেমার টুইটার হ্যান্ডেলের সৌজন্যে।

যে দিকেই চোখ যাচ্ছে, শস্যের ক্ষেত। সেই ক্ষেত ভরে রয়েছে সোনালি ফসলে। সেখানে পাকা শস্য কেটে আঁটি বাঁধছেন একদল মহিলা। কিন্তু তাঁদের মধ্যমণি হয়ে আছেন এক জন মহিলা। যিনি পোশাক-পরিচ্ছদ ও বর্ণময় উপস্থিতিতে ক্ষেতে কর্মরত বাকিদের থেকে আলাদা। তবে মিল একটাই। ক্ষেতের বাকি মহিলাদের মতো তাঁরও হাতে রয়েছে কাস্তে ও কাটা শস্যের ছড়া।

উত্তরপ্রদেশের মথুরা লোকসভা কেন্দ্র থেকে বিজেপির হয়ে দ্বিতীয়বারের সাংসদ নির্বাচিত হওয়ার জন্য রবিবার এ ভাবেই প্রচার শুরু করলেন বলিউডের ড্রিম গার্ল হেমা মালিনী। প্রচারের প্রথমদিনের সেই ছবি নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে পোস্ট করে তিনি লিখেছেন, ‘গোবর্ধন ক্ষেত্র থেকে লোকসভার প্রচার শুরু করেই ক্ষেতে কর্মরত মহিলাদের সঙ্গে কথা বলার সুযোগ পেলাম।’

২০১৪-তে এই লোকসভা কেন্দ্র থেকেই জয়ন্ত চৌধরিকে বিপুল ব্যবধানে হারিয়ে প্রথমবারের জন্য লোকসভার সাংসদ হয়েছিলেন হেমা। মথুরা থেকে দ্বিতীয়বার জয় পাওয়ার ব্যাপারেও আত্মবিশ্বাসী তিনি। গতকাল প্রচারের প্রথমদিনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেছেন, ‘‘জনগণ আনন্দের সঙ্গে আমাকে অভর্থ্যনা জানাচ্ছে। কারণ মথুরার লোকেদের জন্য প্রচুর কাজ করেছি আমি। সে জন্য আমি গর্বিত।’’ ফের সাংসদ নির্বাচিত হলে মথুরার উন্নয়ন করায় তাঁর একমাত্র লক্ষ্য বলে এ দিন জানিয়েছেন তিনি।

 

মথুরা লোকসভা কেন্দ্র থেকে ভোটে লড়ার জন্য গত ২৫ মার্চ মনোনয়ন জমা দেন হেমা। মনোনয়ন জমা দেওয়ার আগে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সঙ্গে বাঁকেবিহারি মন্দিরে প্রার্থনা সারেন তিনি। ২০১৪-তে এই মথুরা থেকেই প্রায় ৩ লক্ষেরও বেশি ভোটে জয়লাভ করেন তিনি। 

আরও পড়ুন: বিশ্বাসহীনতার গল্প শোনায় ‘চায়ে পে চর্চা’র গ্রাম ডাভড়ি

২০১৯ লোকসভা নির্বাচনের ফল

আপনার মত