টায়ারের ভিতরে ২ কোটি ৩০ লাখ পাচারের চেষ্টা! আয়কর দফতরের অভিযানে পর্দাফাঁস
শনিবারই ওই টাকা বেঙ্গালুরু থেকে শিবমোগ্গায় নিয়ে যাওয়ার পরিকল্পনা ছিল। কিন্তু গোপন সূত্রে খবর পেয়ে আয়কর দফতরের কর্তারা তার আগেই সন্দেহভাজনের বাড়িতে হানা দেন।
Tyre

টায়ার থেকে বার করা হচ্ছে। ছবি: এএনআইয়ের টুইট থেকে।

গাড়ির টায়ারের ভিতর লুকিয়ে রাখা প্রচুর টাকার বান্ডিল। ভোটের জন্য এ ভাবেই গোপনে টাকা পাচারের চেষ্টা চলছিল। কিন্তু শেষ রক্ষা হল না। আয়কর দফতরের হানায় উদ্ধার হল নগদ ২ কোটি ৩০ লক্ষ টাকা। আয়কর দফতরের অফিসারদের অনুমান, ভোটের জন্যই কর্নাটকের বিভিন্ন জায়গায় ওই টাকা বিলির মতলব ছিল সন্দেহভাজনের।

শনিবারই ওই টাকা বেঙ্গালুরু থেকে শিবমোগ্গায় নিয়ে যাওয়ার পরিকল্পনা ছিল। কিন্তু গোপন সূত্রে খবর পেয়ে আয়কর দফতরের কর্তারা তার আগেই সন্দেহভাজনের বাড়িতে হানা দেন। তাঁর গাডি়তে শুরু হয় তল্লাশি। গাড়ির ভিতরে রাখা অতিরিক্ত টায়ার থেকেই এই টাকা উদ্ধার করেন তাঁরা।

টায়ার থেকে একটার পর একটা টাকার বান্ডিল উদ্ধারের একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। তাতে দেখা যাচ্ছে, মেঝে বসে টায়ারের একটা অংশ কেটেছেন আয়কর দফতরের অফিসাররা। তারপর ভিতরে হাত ঢুকিয়ে একের পর এক টাকার বান্ডিলগুলি বার করে আনছেন।

 

আরও পড়ুন: ‘বাবরি ভেঙে বেশ করেছি’, ফের বিতর্কিত মন্তব্য সাধ্বীর, নোটিস ধরাল কমিশন

নির্বাচনের সময় মাঝে মধ্যেই বেআইনি টাকা উদ্ধারের খবর আসছে। কিছু দিন আগেই গোয়া থেকে নগদ ২ কোটি ২ লক্ষ টাকা উদ্ধার করেছে আয়কর দফতর। এমনকি, তামিলনাড়ুতে ভোটারদের বিলির জন্য ওয়ার্ড নম্বর এবং ভোটার পিছু টাকা বিলির পরিমাণ লেখা প্রচুর খামে বিপুল টাকা উদ্ধারের ঘটনাও সামনে এসেছে।

নির্বাচনী নির্ঘণ্ট

২০১৪ লোকসভা নির্বাচনের ফল

  • সকলকে বলব ইভিএম পাহারা দিন। যাতে একটিও ইভিএম বদল না হয়।

  • author
    মমতা বন্দ্যোপাধ্যায় তৃণমূলনেত্রী

আপনার মত