কংগ্রেসের সঙ্গে জোট এনসি-র
শ্রীনগর আসনটিতে লড়বে এনসি, প্রার্থী ফারুক আবদুল্লা।
NC

ন্যাশনাল কনফারেন্স (এনসি)।

লোকসভা ভোটে জম্মু-কাশ্মীরে জোট গড়ল কংগ্রেস ও ন্যাশনাল কনফারেন্স (এনসি)। জম্মুতে কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ ও ন্যাশনাল কনফারেন্সের নেতা ফারুক আবদুল্লা আজ যৌথ সাংবাদিক বৈঠকে এই ঘোষণা করেন।

শ্রীনগর আসনটিতে লড়বে এনসি, প্রার্থী ফারুক আবদুল্লা। জম্মু ও উধমপুর আসন দু’টিতে লড়বে কংগ্রেস। অনন্তনাগ, লাদাখ ও বারামুলায় দু’দলের ‘বন্ধুত্বপূর্ণ প্রতিযোগিতা’ হবে। আজাদ বলেন, ‘‘বন্ধুত্বপূর্ণ প্রতিযোগিতার অর্থ, আমরা পরস্পরের বিরুদ্ধে তিক্ততা ছড়াবো না। বরং আমাদের প্রতিপক্ষকে কী ভাবে হারানো যায়, সে দিকেও নজর রাখব। ফারুক বলেন, জম্মু-কাশ্মীরে পাকিস্তানের হুমকি রয়েছে সব সময়েই। এই সময়ে ধর্মনিরপেক্ষ শক্তির মধ্যে ঐক্য জরুরি। জাতীয় স্বার্থেই এই জোটের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এই দু’দলের জোটকে কড়া ভাষায় আক্রমণ করেছেন পিডিপি নেত্রী ও রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। তিনি বলেন, ‘‘জম্মু-কাশ্মীরকে নিজেদের জমিদারি ভাবে ন্যাশনাল কনফারেন্স। যখন মুফতি মহম্মদ সইদ কংগ্রেসকে এখানে ডেকে এনেছিলেন, তাঁরা তখন ওদের নর্দমার পোকা বলেছিলেন।’’ আর বিজেপি বলেছে, বিচ্ছিন্নতাবাদীদের পক্ষে ন্যাশনাল কনফারেন্সের বক্তব্যকে সমর্থন করতে শুরু করেছে কংগ্রেস। 

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

২০১৯ লোকসভা নির্বাচনের ফল

আপনার মত