জয় রুখতে পারবে না বিজেপি: কানিমোঝি
কানিমোঝির বাড়িতে গত কালের আয়কর হানার জন্য সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করেছেন ডিএমকে প্রধান এম কে স্ট্যালিন।
M Kanimozhi

ছবি: এএফপি।

আয়কর দফতরকে ব্যবহার করে ভোটে তাঁর জয় আটকানো যাবে না বলে জানালেন ডিএমকে নেত্রী কানিমোঝি। তাঁর অভিযোগ, ভোটের আগে আয়কর দফতরকে দিয়ে তাঁর বাড়িতে তল্লাশি চালিয়ে চাপ বাড়ানোর চেষ্টা করছে বিজেপি।

তামিলনাড়ুর থুট্টুকুড়ি কেন্দ্রে প্রতিদ্বন্দ্বিতা করছেন কানিমোঝি। গত কাল সন্ধ্যায় তাঁর বাড়িতে তল্লাশি চালান আয়কর দফতরের আধিকারিকেরা। পরে অবশ্য আয়কর দফতর জানায়, ‘ভুয়ো খবর’-এর ভিত্তিতে ওই অভিযান চালানো হয়েছিল। আজ ওই অভিযান নিয়ে সরাসরি বিজেপিকে কাঠগড়ায় তুলেছেন কানিমোঝি। তিনি বলেন, ‘‘আয়কর দফতরকে দিয়ে তল্লাশি চালিয়ে বিজেপি আমার জয় আটকাতে পারবে না। এই তল্লাশি অগণতান্ত্রিক, পূর্বপরিকল্পিত। ওরা কোনও নথিপত্রই বাজেয়াপ্ত করতে পারেনি।’’ এখানেই না-থেমে ডিএমকে নেত্রীর অভিযোগ, ওই ভাবে তল্লাশি চালানোর আসল উদ্দেশ্য হল, দলীয় কর্মীদের মনোবল ভেঙে দেওয়া। কানিমোঝি বলেন, ‘‘ওরা আমাদের আতঙ্কিত করতে চাইছে... চেষ্টা করছে থুট্টুকুড়ি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করার। কিন্তু ওই ঘটনার পর ডিএমকে কর্মীদের উৎসাহ আরও বেড়ে গিয়েছে।’’

কানিমোঝির বাড়িতে গত কালের আয়কর হানার জন্য সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করেছেন ডিএমকে প্রধান এম কে স্ট্যালিন। তিনি বলেন, ‘‘তামিলনাড়ুর বিজেপি সভাপতি তামিলিসাই সৌন্দরারাজনের বাড়িতে কোটি কোটি টাকা রয়েছে। সেখানে কেন তল্লাশি হচ্ছে না? মোদী আয়কর দফতর, সিবিআই, এবং এখন নির্বাচন কমিশনকে ব্যবহার করে ভোটে হস্তক্ষেপ করছেন। ভোটে হারের ভয় থেকেই তিনি এই কাজ করছেন।’’

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

গত কাল থুট্টুকুড়িতে তাঁর বাড়িতে আয়কর দফতরের তল্লাশির সময় কানিমোঝি উপস্থিত ছিলেন। সূত্রের খবর, তিনি আয়কর আধিকারিকদের সঙ্গে সহযোগিতা করেছেন। তল্লাশি চালিয়ে কিছু পাননি আধিকারিকেরা। ওই সময় বাড়ির বাইরে বিক্ষোভ দেখান ডিএমকের কর্মী-সমর্থকেরা।

২০১৯ লোকসভা নির্বাচনের ফল

আপনার মত