পরের ভোটে পড়শি দেশের আসনে লড়তে হবে রাহুলকে, কটাক্ষ পীয়ূষের
পীয়ূষের দাবি, শুধু অমেঠীই নয়, ওয়েনাডেও হারবেন রাহুল।
Piyush Goyal

পীয়ূষ গয়াল। —ফাইল চিত্র।

আগামী নির্বাচনে পড়শি দেশের কোনও কেন্দ্র থেকে লড়তে হবে রাহুল গাঁধীকে। কারণ অমেঠী ও ওয়েনাড, দুই লোকসভা কেন্দ্রেই গো-হারা হারবেন তিনি। কংগ্রেস সভাপতির বিরুদ্ধে এমন কটাক্ষ কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেতা পীয়ূষ গয়ালের।

উত্তরপ্রদেশের অমেঠী থেকে এ বারের লোকসভা ভোটে লড়াই করবেন রাহুল গাঁধী। পঞ্চম দফায় আগামী ৬ মে সেখানে ভোট হবে। তবে বিজেপি-র স্মৃতি ইরানির বিরুদ্ধে অমেঠীতে লড়াইয়ের আগে ২৩ এপ্রিল কেরলের ওয়েনাড লোকসভা কেন্দ্রে ভাগ্যপরীক্ষা রাহুলের। পীয়ূষের দাবি, শুধু অমেঠীই নয়, ওয়েনাডেও হারবেন রাহুল। শনিবার আমদাবাদে তিনি বলেন, “অমেঠীতে স্মৃতি ইরানি হারাবেন রাহুলকে। আর ওয়েনাডেও এমন গো-হারা হারবেন যে পরবর্তী নির্বাচনে রাহুলকে পড়শি কোনও দেশের আসন খুঁজতে হবে।”

রেল ও কয়লা মন্ত্রী পীয়ূষ গয়ালের দাবি, “অমেঠীতে স্মৃতি ইরানির কাছে হারতে হবে বুঝতে পেরেই তিনি ওয়েনাডে পালিয়ে গিয়েছেন।”

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

 

আরও পড়ুন: আমি ইন্দিরা গাঁধী নই, তবে তাঁর মতো কাজ করতে চাই: প্রিয়ঙ্কা

আরও পড়ুন: ‘বাবরি ভেঙে বেশ করেছি’, ফের বিতর্কিত মন্তব্য সাধ্বীর, নোটিস ধরালো কমিশন

কেরলের ওয়েনাডে বাম প্রার্থীর বিরুদ্ধে লড়াই করলেও সেই রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীর সমালোচনা করার সাহসই নেই রাহুলের। এমনটাই দাবি করেছেন পীয়ূষ। তিনি বলেন, “ওয়েনাডে বাম প্রার্থীর বিরুদ্ধে একটিও বাক্য খরচ করবেন না বলে জানিয়েছেন কংগ্রেস সভাপতি। গণতন্ত্রে প্রতিপক্ষের বিরুদ্ধে কথা বলার সাহসই যদি না থাকে রাহুলের, তবে তিনি তো দেশের সেবা করতেই পারবেন না।”

(ভারতের রাজনীতি, ভারতের অর্থনীতি- সব গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদেরদেশবিভাগে ক্লিক করুন।)

নির্বাচনী নির্ঘণ্ট

২০১৪ লোকসভা নির্বাচনের ফল

আপনার মত