• Anandabazar
  • >>
  • national
  • >>
  • Lok Sabha Election 2019: Rahul Did Not Disclose Whether Priyanka Will Contest Or Not dgtl
প্রিয়ঙ্কা কি দাঁড়াচ্ছেন মোদীর বিরুদ্ধে? রাহুল বললেন, ‘থাক না রহস্যটা!’
পূর্ব উত্তরপ্রদেশের দায়িত্ব নিয়ে এআইসিসির সাধারণ সম্পাদক হলেন যে দিন প্রিয়ঙ্কা, সেই দিনটি থেকেই গুঞ্জন শুরু হয়ে যায়।
rahul gandhi

ছবি- পিটিআই

প্রিয়ঙ্কা গাঁধী বঢরা কি লোকসভা নির্বাচনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে প্রার্থী হচ্ছেন বারাণসীতে? রহস্যটার জট খুলতে চাইলেন না কংগ্রেস সভাপতি রাহুল গাঁধী, দ্বিতীয় দফার ভোটের দিনেও। বললেন, ‘‘এখনই কিছু বলব না। থাক না রহস্যটা!’’

পূর্ব উত্তরপ্রদেশের দায়িত্ব নিয়ে এআইসিসির সাধারণ সম্পাদক হলেন যে দিন প্রিয়ঙ্কা, সেই দিনটি থেকেই গুঞ্জন শুরু হয়ে যায়। আলোচনা শুরু হয়, রাজনীতিতে শেষ পর্যন্ত যখন পা দিলেন প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গাঁধীর কন্যা, তাও আবার লোকসভা ভোটের মুখে, তখন কোনও গুরুত্বপূর্ণ কেন্দ্রে তিনি প্রার্থী হচ্ছেনই কংগ্রেসের। সেই জল্পনা আরও ছড়িয়ে পড়ে গঙ্গায় নৌকাবিহারে প্রিয়ঙ্কার প্রচারে। গত মাসে বারাণসীতে কংগ্রেস কর্মীদের সভায় প্রিয়ঙ্কা নিজেই জানান, দল চাইলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে লড়তে তিনি প্রস্তুত। কয়েক দিন পর একই কথা বলেন তাঁর ভাই রাহুলের নির্বাচনী কেন্দ্র অমেঠীতেও।

কিন্তু তার পরেও কংগ্রেসের প্রার্থী তালিকায় তাঁর নাম ঘোষণা করা হয়নি। ঘোষণা করা হয়নি প্রধানমন্ত্রীর নির্বাচনী কেন্দ্র বারাণসীর কংগ্রেস প্রার্থীর নাম। যদিও তার পাশের কেন্দ্রের দলীয় প্রার্থীর নাম ঘোষণা করেছে কংগ্রেস। আর ২০০৪-এ যিনি বারাণসীতে জিতেছিলেন, দলের সেই প্রার্থীকে এ বার বারাণসীর পাশের কেন্দ্রে প্রার্থী করেছে কংগ্রেস। তার ফলে, জল্পনা আরও বেড়েছে।

আরও পড়ুন- বিজেপিকে ভুয়ো জাতীয়তাবাদী বলে আক্রমণ প্রিয়ঙ্কার​

আরও পড়ুন- প্রিয়ঙ্কায় নীরব মোদী, খোঁচা ‘মা ও ছেলে’-কে​

সর্বভারতীয় ইংরেজি দৈনিক ‘দ্য হিন্দু’কে দেওয়া সাক্ষাৎকারে রাহুল বলেছেন, ‘‘এ ব্যাপারে আমি আপনাদের রহস্যের মধ্যে রাখতে চাই। রহস্য কিন্তু সব সময়ই খারাপ কিছু নয়।’’

তার পরেও সাংবাদিকদের চাপাচাপিতে কংগ্রেস সভাপতি বলেন, ‘‘আমি কোনও কিছু সমর্থনও করছি না, আবার তা অস্বীকারও করছি না।’’

২০১৯ লোকসভা নির্বাচনের ফল

আপনার মত