‘ভুয়ো’ সমীক্ষায় কান না দিয়ে, দলীয় কর্মীদের সতর্ক থাকার বার্তা রাহুলের
এর আগে, বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখেও একই কথা শোনা গিয়েছিল।
rahul gandhi

দলীয় কর্মীদের সতর্ক থাকার নির্দেশ রাহুল গাঁধীর। —ফাইল চিত্র।

এ বার বুথ ফেরত সমীক্ষাকে ‘ভুয়ো’ আখ্যা দিলেন কংগ্রেস সভাপতি রাহুল গাঁধী। রাত পোহালেই ভোট গণনা। তার আগে মঙ্গলবার টুইটারে দলীয় কর্মীদের উদ্দেশে বিশেষ বার্তা দেন রাহুল। সেখানেই এই মন্তব্য করেন তিনি। বলেন, “ভুয়ো সমীক্ষা দেখে নিরাশ হবেন না। বরং কংগ্রেসের উপর ভরসা রাখুন। আপনাদের পরিশ্রম বৃথা যাবে না।”

১৯ মে শেষ দফার নির্বাচন মেটার পর থেকেই বুথ ফেরত সমীক্ষা নিয়ে হইচই পড়ে গিয়েছে দেশের রাজনৈতিক মহলে। প্রায় সবক’টি সমীক্ষাতেই প্রচুর আসন দেওয়া হয়েছে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ শিবিরকে। তাতেই উদ্বেগ ছড়িয়েছে বিরোধী শিবিরে। প্রচার এবং পরিকল্পনায় খামতি থাকা নিয়ে প্রশ্ন উঠে এসেছে কংগ্রেসের অন্দরেও।

এই পরিস্থিতিতে কংগ্রেস কার্যকর্তাদের মনোবল চাঙ্গা করতে ভোটগণনার এক দিন আগে টুইটারে রাহুল লেখেন, “আগামী ২৪ ঘণ্টা আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ। সকলকে সতর্ক এবং সজাগ থাকতে হবে। ভয় পাবেন না। আপনারা সত্যের জন্য লড়ছেন। ভুয়ো সমীক্ষায় যে অপপ্রচার হচ্ছে, তাতে নিরাশ হবেন না। নিজের উপর বিশ্বাস রাখুন। আস্থা রাখুন কংগ্রেসের উপর। আপনাদের পরিশ্রম বৃথা যাবে না। জয় হিন্দ।”

আরও পড়ুন: ফের ধাক্কা খেল বিরোধীরা, ভোটগণনায় আগে ভিভিপ্যাট মেলানোর দাবি খারিজ করল কমিশন

আরও পড়ুন: ৭ দিন গ্রেফতার করা যাবে না, সুপ্রিম কোর্টের নির্দেশে সাময়িক স্বস্তি অর্জুন সিংহর​

এর আগে, বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখেও একই কথা শোনা গিয়েছিল। বুথ ফেরত সমীক্ষায় আশাহত না হয়ে, তৃণমূল কর্মীদের সতর্ক থাকার পরামর্শ দিয়েছিলেন তিনি। নির্দেশ দিয়েছিলেন ইভিএম-এর উপর নজর রাখতে এবং মাটি কামড়ে গণনা কেন্দ্রেই পড়ে থাকতে। কংগ্রেস সাধারণ সম্পাদক প্রিয়ঙ্কা গাঁধীও গতকাল দলীয় কর্মীদের সতর্ক করে ইভিএম কারচুপি রুখতে বার্তা দিয়েছিলেন। এখন সেই একই পথে হাঁটলেন রাহুলও।

২০১৯ লোকসভা নির্বাচনের ফল

আপনার মত