• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

এনডিএ-কে আসন ছাড়তে নারাজ রামবিলাসরা

Ram Vilas Paswan
রামবিলাস পাসোয়ান। —ফাইল চিত্র।

চাপ তৈরি করে বিহারে বেশি আসন দাবি করছে রামবিলাস পাসোয়ানের লোক জনশক্তি পার্টি এবং উপেন্দ্র কুশওয়াহার লোক সমতা পার্টি। এলএসপি নেতারা স্পষ্টই বলছেন, ‘সম্মানজনক’ আসন না পেলে এনডিএ ছাড়তে তাঁরা পিছপা হবেন না। বিষয়টি নিয়ে বিজেপি সভাপতি অমিত শাহের সঙ্গে দেখা করতে চাইছেন দলের সভাপতি উপেন্দ্র কুশওয়াহা। গত লোকসভা নির্বাচনে তিনটি আসনে লড়েছিলেন তাঁরা। পাশপাশি, এলজেপি নেতা রামবিলাস পাসোয়ান জানিয়েছেন, তাঁরা ২০১৪ সালে সাতটি আসনে লড়েছিলেন। কম আসন নেওয়া তাঁদের পক্ষে সম্ভব নয়।

জেডিইউ এবং বিজেপি সম সংখ্যক আসনে লড়ার সিদ্ধান্ত ঘোষণার পরে বিহারে এনডিএর বাকি দুই দলের নেতারা বেশি সংখ্যক আসন নেওয়ার জন্য উঠেপড়ে লেগেছেন। তবে বিজেপি সূত্রের দাবি, উপেন্দ্রকে দু’টির বেশি আসন দিতে নারাজ অমিত শাহ। সে কথা তাঁকে আগেই জানানো হয়েছে। নতুন করে কিছু দেওয়া হবে না। 

উপেন্দ্র আজ বলেন, ‘‘সকালে অমিত শাহ আমাকে ফোন করেছিলেন। উনি আজ-কালের মধ্যে দেখা করার কথা বলছিলেন। কিন্তু আমি বিহারে রয়েছি। তাই সোমবারের আগে দিল্লি পৌঁছতে পারব না। ওই দিন কথা হবে। কোন দল কত আসন পাবে তা এখনও ঠিক হয়নি।’’ উল্লেখ্য, শুক্রবার আরজেডি নেতা তেজস্বী যাদবের সঙ্গে বৈঠক করেন 

কুশওয়াহা। তেজস্বী তাঁদের ছবিও টুইট করেন। আজ কুশওয়াহা বলেন, ‘‘কোনও বন্ধ দরজার ভিতরে আমাদের বৈঠক হয়নি। দলীয় কর্মসূচিতে গিয়েছিলাম। সেখানে সার্কিট হাউসে তেজস্বী ছিলেন। সৌজন্য বিনিময় হয়েছে।’’ 

তবে রামবিলাস পাসোয়ানের দল উপেন্দ্রর মতো এনডিএ ছাড়ার কথা এখনই ভাবছেন না। তবে কোনও ভাবেই যেন তাঁদের হাল্কা করে দেখা না হয়, সে কথা বলতে দ্বিধা করছেন না রামবিলাসের পুত্র, সাংসদ চিরাগ পাসোয়ান।  

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন