২৩ মে বিরোধী নেতানেত্রীদের দিল্লিতে আমন্ত্রণ সনিয়ার, শুরু হয়ে গেল জোট জল্পনা
আগামী ২৩ মে এই বৈঠকের ডাক দিয়েছেন সনিয়া।
Sonia Gandhi

সনিয়া গাঁধী। ফাইল চিত্র।

সপ্তম তথা শেষ দফার ভোটগ্রহণ এখনও বাকি। এখনও চলছে প্রচারপর্ব। তার মধ্যেই নির্বাচন পরবর্তী জোটজল্পনা উসকে দিয়ে বিরোধী দলগুলির নেতানেত্রীদের দিল্লিতে আমন্ত্রণ জানালেন ইউপিএ চেয়ারপার্সন সনিয়া গাঁধী। আগামী ২৩ মে এই বৈঠকের ডাক দিয়েছেন সনিয়া। সেদিনই সামনে আসবে লোকসভা নির্বাচনের ফল। সনিয়ার পাঠানো আমন্ত্রণপত্র পাওয়ার কথা স্বীকার করে নিয়েছেন ডিএমকে নেতা স্ট্যালিন।

এই লোকসভা নির্বাচনে সেভাবে সামনে আসেননি সনিয়া। কোনও নির্বাচনী প্রচারেই তাঁকে খুব একটা প্রকাশ্যে দেখা যায়নি। উল্টে রাহুল আর প্রিয়ঙ্কাকেই প্রচারের মুখ করে তুলেছেন তিনি। কিন্তু তিনি যে রাজনৈতিক ভাবে এখনও সক্রিয় ভূমিকা পালন করেছেন, তার প্রমাণ মিলল নির্বাচন পরবর্তী জোটজল্পনা উসকে দেওয়াতেই। আর সে জন্য তিনি বেছে নিলেন ফলঘোষণার দিনটিকেই।

সূত্রের খবর, বিজেপি বিরোধী দলগুলির কাছে জোটবার্তা পৌঁছে দেওয়ার দায়িত্ব দেওয়া হয়েছে কমলনাথ-সহ আরও বেশ কয়েক জন গাঁধী পরিবার ঘনিষ্ঠ নেতার হাতে।সেই বার্তা ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে ওড়িশার বিজু জনতা দল নেতা নবীন পট্টনায়েক, ওয়াই এস আর কংগ্রেস নেতা জগনমোহন রেড্ডি এবং টিআরএস নেতা কে চন্দ্রশেখর রাও-এর কাছে। শুরু হয়েছে প্রাথমিক কথাবার্তাও।

আরও পড়ুন: ওই জায়গাতেই বিদ্যাসাগরের পঞ্চধাতুর মূর্তি বানিয়ে দেব, তৃণমূলকে কাঠগড়ায় তুলে বললেন মোদী

সনিয়া যে আমন্ত্রণপত্র পাঠিয়েছেন, তা পাওয়ার কথা স্বীকার করে নিয়েছেন তামিলনাড়ুর ডিএমকে নেতা স্ট্যালিন। তিনি বিভিন্ন সময় বলেছেন, রাহুল গাঁধী এবং কংগ্রেসের নেতৃত্বেই জোট করা উচিত বিরোধী দলগুলির।

আরও পড়ুন: রাহুলকেই প্রধানমন্ত্রী করার জেদ ধরবে না কংগ্রেস, আশ্বাস গুলাম নবি আজাদের

২০১৯ লোকসভা নির্বাচনের ফল

আপনার মত