আজও ভোটবিধি ভঙ্গ করছেন প্রধানমন্ত্রী, অবিলম্বে ব্যবস্থা নিন, কমিশনকে চিঠি তৃণমূলের
ওই চিঠিতে অভিযোগ করা হয়েছে, কেদারনাথ মন্দিরের উন্নয়নের মাস্টার প্ল্যান তৈরি হয়ে গিয়েছে বলে ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। কেদারনাথে গিয়ে জনসভা করেছেন। সাংবাদিক সম্মেলনও করেছেন। এই ভাবে সরাসরি ও পরোক্ষে মানুষকে প্রভাবিত করার চেষ্টা হচ্ছে। পিছনে ‘মোদী মোদী’ জয়ধ্বনিও শোনা গিয়েছে। এটা কখনওই করা যায় না। একেবারেই অনৈতিক।
modi, mamata

ছবি- পিটিআই।

রবিবার, শেষ দফার ভোটের দিনও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে চলেছেন। প্রধানমন্ত্রীর কেদারনাথ যাত্রার খবরাখবর সর্বভারতীয় ও স্থানীয় টেলিভিশন চ্যানেলগুলিতে রবিবারও দেখানো হচ্ছে। নির্বাচন কমিশনের কাছে লিখিত ভাবে এই অভিযোগ জানাল তৃণমূল কংগ্রেস।

দেশের মুখ্য নির্বাচন কমিশনারকে পাঠানো ওই চিঠিতে রাজ্যসভায় তৃণমূল সংসদীয় দলের নেতা ডেরেক ও’ব্রায়েন লিখেছেন, ‘‘শেষ দফার ভোটের প্রচার গত ১৭ মে সন্ধ্যা ৬টায় শেষ হয়ে গেলেও, গত দু’দিন ধরে সর্বভারতীয় ও স্থানীয় টেলিভিশন চ্যানেলগুলিতে প্রধানমন্ত্রী মোদীর কেদারনাথ যাত্রার ঢালাও প্রচার হচ্ছে। এটা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করছে। এটা বন্ধ করতে অবিলম্বে ব্যবস্থা নিন।’’

ওই চিঠিতে অভিযোগ করা হয়েছে, কেদারনাথ মন্দিরের উন্নয়নের মাস্টার প্ল্যান তৈরি হয়ে গিয়েছে বলে ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। কেদারনাথে গিয়ে জনসভা করেছেন। সাংবাদিক সম্মেলনও করেছেন। এই ভাবে সরাসরি ও পরোক্ষে মানুষকে প্রভাবিত করার চেষ্টা হচ্ছে। পিছনে ‘মোদী মোদী’ জয়ধ্বনিও শোনা গিয়েছে। এটা কখনওই করা যায় না। একেবারেই অনৈতিক।

আরও পড়ুন- তৃণমূল-বিজেপি সংঘর্ষ, গুলি-বোমায় রণক্ষেত্র ভাটপাড়া

আরও পড়ুন- লাইভ: ভোট দিলেন হেভিওয়েটরা, ভোট দিতে টুইট মোদী-রাহুলের​

‘এই সব দেখে, শুনেও নির্বাচন কমিশন অন্ধ ও বধির হয়ে রয়েছে’ বলে অভিযোগ তৃণমূলের।

২০১৯ লোকসভা নির্বাচনের ফল

আপনার মত