• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মমতা-সহ পাঁচ মুখ্যমন্ত্রী, হেমন্তের শপথে আজ প্রণব-রাহুল-শরদও

Hemant Soren-Mamata Banerjee
ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী পদে শপথের আগের দিন হেমন্ত সোরেনকে শুভেচ্ছা মমতা বন্দ্যোপাধ্যায়ের। শনিবার রাঁচীতে। —নিজস্ব চিত্র।

ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী পদে হেমন্ত সোরেনের শপথকে কেন্দ্র করে আবার বিজেপি-বিরোধী নেতাদের এক জায়গায় আসার ক্ষেত্র তৈরি হয়েছে।

শপথে উপস্থিত থাকতে শনিবারই রাঁচী পৌঁছে গিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা পৌঁছনোর পরেই তাঁর সঙ্গে হোটেলে গিয়ে দেখা করেন সোরেন। মমতা তাঁকে শুভেচ্ছা জানান। এই শপথ অনুষ্ঠানে আসার কথা কংগ্রেসের রাহুল গাঁধী,  প্রিয়ঙ্কা গাঁধী,  সমাজবাদী পার্টির অখিলেশ যাদব, এনসিপি-র শরদ যাদব, ডিএমকে-র এম কে স্ট্যালিন, আরজেডি-র তেজস্বী যাদবের মতো বিরোধী নেতাদের।  ছ’জন অ-বিজেপি  মুখ্যমন্ত্রীর আমন্ত্রণ রয়েছে এই শপথে। 

সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) এবং জাতীয় নাগরিক পঞ্জি (এনআরসি)-র বিরুদ্ধে সব বিরোধী শক্তিকে যৌথ ভাবে আন্দোলনের জন্য আগেই আহ্বান জানিয়েছেন মমতা। বিরোধী নেতাদের আলাদা ভাবে চিঠি দিয়ে আন্দোলন গড়ে তোলার কথাও বলেছেন তিনি। এ বার হেমন্তের শপথের মঞ্চকে কেন্দ্র করে বিরোধী নেতারা ঘরোয়া ভাবে আলোচনার সুযোগ নেবেন কি না, তা নিয়ে রাজনৈতিক শিবিরে চর্চা শুরু হয়েছে। মমতার সঙ্গে থাকার কথা রাজ্যের মন্ত্রী মলয় ঘটকেরও।

আরও পড়ুন: ১৪ দিন-১৪ রাত পার করেও মহিলাদের ধর্না, সড়কেই সংসার

লোকসভা ভোটের আগে দেশের বিজেপি-বিরোধী শক্তিকে ঐক্যবদ্ধ করে ‘সংযুক্ত ভারত’-এর ডাক দিয়ে মমতাই প্রথম বিশাল সমাবেশ করেছিলেন ব্রিগেডে। বিভিন্ন আঞ্চলিক দলের ২৩ নেতা মমতার সেই মঞ্চে উপস্থিত ছিলেন। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন