• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মহিলাদের চুল কেটে নেওয়ার সন্দেহ, বৃদ্ধকে থেঁতলে খুন কাশ্মীরে

reoresentative image
প্রতীকী ছবি।

রাতের বেলায় মেয়েদের চুল কেটে নিচ্ছে কেউ বা কারা— মাসখানেক আগেই দেশের বিভিন্ন প্রান্তে এই নিয়ে নান গুজব ছড়াচ্ছিল। মহিলাদের মধ্যে এ নিয়ে আতঙ্কও ছড়ায়। এই গুজবের হাত থেকে রক্ষা পায়নি কাশ্মীরও। শুক্রবার সেই গুজবের বলি হলেন এক বৃদ্ধ। মহিলাদের চুল কেটে নেওয়ার সন্দেহে ৭০ বছরের আব্দুল সালাম ওয়ানিকে পাথর দিয়ে থেঁতলে খুনের অভিযোগ উঠেছে সেখানে। অনন্তনাগের দান্তের গ্রামের ঘটনা।

আরও পড়ুন: মোদীকে বিয়ে করবেন, এক মাস ধর্না যন্তর মন্তরে!

রাতে মসজিদ থেকে প্রার্থনা সেরে ফিরছিলেন ওয়ানি। তিনি দান্তের গ্রামেরই বাসিন্দা। স্থানীয়রা জানান, সে সময় এক ব্যক্তি তাঁকে পাথর দিয়ে থেঁতলে খুন করে। ওই ব্যক্তির সন্দেহ ছিল, ওয়ানি মহিলাদের চুল কেটে নেওয়ার ঘটনায় জড়িত। হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই ওয়ানির মৃত্যু হয়।

যদিও এমন কোনও ঘটনার অভিযোগ পায়নি বলে জানিয়েছে অনন্তনাগ থানার পুলিশ। এত বড় একটা ঘটনা ঘটে গেল, তা-ও আবার সকলের চোখের সামনে, তার পরেও কেন পুলিশে অভিযোগ করলেন না গ্রামবাসীরা? এ প্রসঙ্গে এক গ্রামবাসী জানান, এটা একটা নিছক দুর্ঘটনা মাত্র। তা ছাড়া উত্যকায় বেশ কয়েক দিন ধরে মহিলাদের চুল কেটে নেওয়ার মতো ঘটনা ঘটছে। কোনও অজ্ঞাতপরিচয় ব্যক্তি চুল কেটে নিয়ে যাচ্ছেন, এমন খবরে রীতিমতো ত্রস্ত কাশ্মীর।

আরও পড়ুন: মোদীর ভিটেয় ধর্মীয় সহিষ্ণুতার কুমির ছানা

শুধু ওয়ানিই নয়, এই গুজবে কয়েক দিন আগেই এক রূপান্তরকামীকে পিটিয়ে মারার চেষ্টা করেছিল গ্রামবাসীরা। পরে পুলিশ এসে তাকে উদ্ধার করে নিয়ে যায়। নিসাতে একই সন্দেহে দুই ব্যক্তিকে মারধর করার ঘটনাও ঘটে। গুজব যাতে না ছড়ায়, তার জন্য আপাতত ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

চুল কেটে নেওয়ার এই গুজব ছড়ায় হরিয়ানা থেকে। সেখান থেকে দিল্লি, উত্তরপ্রদেশ, রাজস্থান এবং অবশেষে জম্মু-কাশ্মীরে। এই সংক্রান্ত ১০০টি মামলা দায়ের হয়েছে শুধু জম্মুতেই।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন