• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মদ, মাংস বন্ধ হতে চলেছে অযোধ্যায়!

Yogi Adityanath
যোগী আদিত্যনাথ

জেলার নাম বদলে দেওয়ার পরেই অযোধ্যায় মদ, মাংস নিষিদ্ধ করার পরিকল্পনা নিল যোগী আদিত্যনাথের সরকার। রাজ্য সরকারের তরফে আভাস মিলেছে, মথুরা-সহ রাজ্যের অন্য ধর্মীয় স্থানগুলিতেও একই রকম পদক্ষেপ করা হবে। 

কয়েক দিন আগেই ফৈজাবাদ জেলার নাম বদলে অযোধ্যা রাখার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী আদিত্যনাথ। রবিবার রাজ্য সরকারের মুখপাত্র শ্রীকান্ত শর্মা জানান, অযোধ্যার গোটা জেলায় মদ, মাংস নিষিদ্ধ করতে দাবি তুলেছেন সাধুসন্তরা। সে দিকে তাকিয়েই জেলায় মদ ও মাংস বিক্রি নিষিদ্ধ করার কথা ভাবছে সরকার। আইনি পথেই সব কিছু করা হবে।

শর্মা জানান, ভক্তদের দাবি মেনে অযোধ্যার ১৪ কোশী পরিক্রমা মার্গের আশপাশের এলাকা এবং শ্রীকৃষ্ণের জন্মভূমি মথুরাকে ধর্মস্থান হিসেবে ঘোষণা করতে চলেছে রাজ্য সরকার।  সে ক্ষেত্রে ওই এলাকায় সঙ্গে সঙ্গেই মদ ও আমিষ বিক্রি ও খাওয়া নিষিদ্ধ হয়ে যাবে। এই মুহূর্তে বৃন্দাবন, নন্দগাঁও, গোবর্ধনের সপ্তকোশী পরিক্রমা এলাকাকে ধর্মীয় স্থান হিসেবে ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন: অযোধ্যা নিয়ে আর্জি খারিজ ১০ সেকেন্ডে

আরও পড়ুন: রামমন্দির: সঙ্ঘকে খোঁচা শিবসেনার

সেখানে আমিষ ও মদ খাওয়া ও বিক্রি নিষিদ্ধ। রামমন্দির নির্মাণ নিয়ে সাধুসন্তদের দাবি ক্রমশই জোরালো হচ্ছে। চাপ বাড়ছে নরেন্দ্র মোদী, যোগী আদিত্যনাথদের উপর। এই সময়েই সাধুদের দাবি মেনে মদ ও আমিষ বন্ধের পরিকল্পনা নিয়ে এগোচ্ছে উত্তরপ্রদেশ সরকার। স্বাভাবিক ভাবেই এতে খুশি বিশ্ব হিন্দু পরিষদ। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন